Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১, ১৪ মাঘ ১৪২৭, ১৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

মির্জাপুরে হতদরিদ্রদের চাল ওজনে কম দেয়ার অপরাধে ডিলারের জরিমানা লাইন্সেস বাতিল

মির্জাপুর (টাঙ্গাইল) জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২০, ৪:৪৯ পিএম

টাঙ্গাইলের মির্জাপুরে হতদরিদ্রদের জন্য সরকারের খাদ্যবান্ধব কর্মসূচীর চাল বিক্রির সময় ওজনে কম দেয়ার অপরাধে আশরাফুল আলম বাচ্চু নামে এক ব্যক্তিকে দেড় লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।একই অপরাধে তাঁর লাইন্সেসও বাতিল করা হয়েছে।
সোমবার দুপুরে উপজেলার ভাতগ্রাম ইউনিয়নের দুল্যামুনসুর বাজারে ভ্রাম্যমান আদালতের অভিযানে এ জরিমানা করা হয়।
আশরাফুল আলম বাচ্চু ভাতগ্রাম ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি এবং ওই ইউনিয়নের খাদ্যবান্ধব কর্মসূচীর ডিলার।
উপজেলা খাদ্য নিয়ন্ত্রকের অফিস সূত্রে জানা গেছে, খাদ্য বান্ধব কর্মসূচীর অধীনে ভাতগ্রাম ইউনিয়নের ৮২৪ জন হতদরিদ্রের জন্য দুই জন ডিলার রয়েছেন।কার্ডধারীরা ১০ টাকা কেজি দরে সপ্তাহে তিন দিন ৩০ কেজি করে চাল কিনতে পারবেন।
সোমবার সকালে দুল্যামুনসুর বাজারে ডিলার বাচ্চু তার অধীনে থাকা ৪১২ জন কার্ডদারীদের মধ্যে চাল বিক্রির সময় ৩০ কেজির স্থলে ২/৩ কেজি করে চাল ওজনে কম দিয়ে বিক্রি করছে বলে খবর পান। পরে মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল মালেক ও উপজেলা খাদ্য নিয়ন্ত্রক শাব্বির আহমেদ মুরাদ ঘটনাস্থলে গিয়ে অভিযোগের সত্যতা পেলে ডিলার বাচ্চুকে দেড় লাখ টাকা জরিমানা অনাদায়ে ১৫ দিনের জেল দেন।একই অপরাধে তাঁর নামে থাকা খাদ্যবান্ধব কর্মসূচীর লাইন্সেসও বাতিল করা হয়।
এ ব্যাপারে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক শাব্বির আহমেদ মুরাদের সঙ্গে কথা হলে তিনি বলেন, যেহেতু তাঁর লাইন্সেস বাতিল করা হয়েছে সেহেতু খাদ্য অফিসের লোকজনের উপস্থিতিতে পাশ্ববর্তী ডিলারের মাধ্যমে ওই এলাকায় চাল বিক্রি কার্য়ক্রম চালু রাখা হবে।
মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের বিচারক আবদুল মালেক ঘটনার সত্যতা স্বীকার করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

২৮ জানুয়ারি, ২০২১
২৮ জানুয়ারি, ২০২১
২৮ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ