Inqilab Logo

ঢাকা সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৬ আশ্বিন ১৪২৭, ০৩ সফর ১৪৪২ হিজরী

সরকারের অব্যবস্থাপনায় হাসপাতালে চিকিৎসা নাই, নার্সদের খাবার নাই : মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২০, ৬:৫২ পিএম | আপডেট : ৬:৫৩ পিএম, ১৩ এপ্রিল, ২০২০

করোনাভাইরাস সংক্রমণ মোকাবিলায় সরকারের অবহেলা-অজ্ঞতায় কারণে চরম ব্যবস্থাপনা সৃষ্টি হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, আজকে সবচেয়ে দুর্ভাগ্যজনক ব্যাপার করোনাভাইরাসের আক্রান্ত হলে কোনো চিকিৎসার ব্যবস্থা নাই। যে হাসপাতালগুলোতে চিকিৎসার কথা বলা হচ্ছে সে হাসপাতালগুলোতে আসলে কোনো চিকিৎসা নাই। আমি কুয়েত মৈত্রী হাসপাতালে দেখতে পেলাম যারা নার্স আছেন তাদের খাবারের কোনো ব্যবস্থা নাই।

সোমবার বিকালে হাতধোঁয়ার বেসিন উদ্বোধনী উপলক্ষে এক অনুষ্ঠানে স্কাইপিতে যুক্ত হয়ে বিএনপি মহাসচিব এই মন্তব্য করেন।

তিনি বলেন, এই যে চরম একটা অব্যবস্থাপনা, এই অব্যবস্থাপনা তৈরি হয়েছে তার একটা মাত্র কারণ হচ্ছে- সরকারের চরম অবহেলা এবং অজ্ঞতা অথবা সেই মানসিকতাই তাদের তৈরি হয়নি কিভাবে এই জিনিসটাকে মোকাবিলা করতে হয়।

মির্জা ফখরুল বলেন, জেলাগুলোতে যেখানে করোনাভাইরাসে আক্রান্ত হচ্ছেন তাদের পরীক্ষার ব্যবস্থা নেই, তাদের চিকিৎসার ব্যবস্থা নেই। একটা জটিল ভয়াবহ অমানবিক একটা পরিস্থিতি বিরাজ করছে। আমরা এই অবস্থা থেকে বেরুনোর জন্য সকলকে ঐক্যবদ্ধ হওয়ার কথা বলেছি। আসুন আজকে আমরা যে যেখানে আছি, যে যতটুকু পারি, যেভাবে পারি আমরা যেন মানুষের জন্যে এই চরম দুর্দিনে তাদের পাশে গিয়ে দাঁড়ানোর চেষ্টা করি।

বিএনপির এই নেতা বলেন, সরকার একটা প্যাকেজ দিয়েছে, যে প্যাকেজে পুরোপুরিভাবে শুধুমাত্র যারা বিত্তশালী, যারা বিভিন্ন ব্যাংকের সাথে জড়িত, বিভিন্ন গার্মেন্টসের সাথে জড়িত তাদের জন্যে এই প্যাকেজগুলো করা হয়েছে। তাও শুধুমাত্র ঋণের জন্য। এই প্যাকেজটা একটা ব্যাংক ঋণের প্যাকেজ। সাধারণ মানুষের জন্য কোনো বরাদ্দ নেই। ১০ টাকা কেজি চাল দেয়া হচ্ছিল গরীব লোকের জন্যে তা চলে যাচ্ছে আওয়ামী লীগের নেতাদের ঘরে।গার্মেন্টস ফ্যাক্টরিগুলোতে শ্রমিকরা বেতন চাচ্ছে তাদের বেতন না দিয়ে পেটানো হচ্ছে। আজকে এক ভয়াবহ অবস্থার সৃষ্টি হয়েছে।

তেজগাঁওয়ে জিয়াউর রহমান ফাউন্ডেশনের উদ্যোগে প্রকৌশলীরা হাত ধোয়ার জন্য বেসিন স্থাপন করেন। ফাউন্ডেশনের উদ্যোগে ইতোমধ্যে বিভিন্ন জায়গায় তিন‘শ বেসিন স্থাপন করা হয়েছে। কর্মসূচির উদ্বোধন করেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল। এ সময়ে উপস্থিত ছিলেন জিয়াউর রহমান ফাউন্ডেশনের প্রফেসর ড. মো. মোর্শেদ হাসান খান, প্রকৌশলী মাহবুব আলম, আসাদুজ্জামান চুন্নু, আশরাফ রেজা ফরিদী, উমাশা উমায়ুন মনি চৌধুরী, কামরুল হাসান সাইফুল, আতিকুর রহমান রুমন, শায়রুল কবির খান প্রমূখ নেতৃবৃন্দ।



 

Show all comments
  • সাঈদ, মুক্তিযোদ্ধা ১৩ এপ্রিল, ২০২০, ৯:৩৪ পিএম says : 0
    Stop, please don't spread this kind of false statements.
    Total Reply(0) Reply
  • Boney Amin ১৩ এপ্রিল, ২০২০, ১০:২৪ পিএম says : 0
    আপনার পোস্ট পড়ে মনে হচ্ছে আপনার চিন্তা সর্বোচ্চ ১ ফুট দূরে যেতে পারে.
    Total Reply(0) Reply
  • Mohammed Shah Alam Khan ১৩ এপ্রিল, ২০২০, ১০:৩২ পিএম says : 0
    বিএনপি দলের মহাসচিব একজন বিজ্ঞ রাজনীতিবিদ এটা সবাই জানেন এবং বিশ্বাস করেন। তবে তিনিও যে বিজ্ঞ হয়েও অজ্ঞের মত চলেন মানে গদী টিকিয়ে রাখার জন্যে তোষামদি করেন সেটাই ওনার কথায় ফুটে উঠে। লন্ডনে পালিয়ে থাকা সাজা প্রাপ্ত আসামী তারেক জিয়েকে আবার ওনার দলের ম্যাডাম দল নেতা বানিয়ে হাজতে গিয়েছিলেন। তাই অজ্ঞ নেতাকে খুশী করার জন্যেই আমাদের বিজ্ঞ নেতা মির্জা ফখরুল আলমগির এখানে পাইকারী ভাবে বিরুধিতা করার জন্যেই এসব অযুক্তিক ও অসত্য কথা বলে তারেকের মনজয় করার চেষ্টা করলেন তাই না??
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

২০ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন