Inqilab Logo

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

গোবিন্দগঞ্জে বিক্ষোভের মুখে আইসোলেশন স্থাপন করতে পারেনি প্রশাসন

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২০, ৭:০৩ পিএম

গাইবান্ধার গোবিন্দগঞ্জে করোনা ভাইরাসে সংক্রমিত রোগীদের জন্য গোবিন্দগঞ্জ সরকারি কলেজে আইসোলেশন স্থাপনের প্রশাসনের প্রচেষ্টা ভেস্তে গেছে স্থানীয় মানুষের বিক্ষোভ ও প্রতিবাদের মুখে। রোববার দুপুরে কলেজের একটি ভবনের চতুর্থ তলায় আইসোলেশন স্থাপনের বিষয়টি জানাজানি হলে কলেজের আশপাশের বসবাসকারী লোকজন বিক্ষুব্ধ হয়ে ওঠে। তাঁরা কলেজের মূল ফটক বন্ধ করে দেয় এবং কলেজে প্রবেশের সকল পথে প্রতিবন্ধকতা সৃষ্টি করে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালন করে।
উপজেলার শালমারা ইউনিয়নের মিরারপাড়া গ্রামের নারায়নগঞ্জ ফেরত এক নির্মাণ শ্রমিকের দেহে করোনা ভাইরাসের অস্তিত্ব ধরা পড়ে। প্রশাসনের পক্ষ থেকে তাঁকে গোবিন্দগঞ্জ সরকারি কলেজের অস্থায়ী আইসোলেশনে রাখার সিন্ধান্ত গ্রহণ করা হয়। কিন্তু এ নিয়ে স্থানীয় কিছু মানুষের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়। গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও গোবিন্দগঞ্জ থানার অফিসার ইনচার্জ সহ অন্যান্য কর্মকর্তারা ঘটনাস্থলে উপস্থিত হয়ে বিক্ষুব্ধ মানুষকে জেলাজুড়ে চলমান লক ডাউন ভঙ্গ না করা জন্য অনুরোধ জানালেও বিক্ষোভকারীরা বিক্ষোভ বন্ধ না করায় অবশেষে করোনা আক্রান্ত ওই ব্যক্তিকে গাইবান্ধা জেলা সদর হাসপাতালের আইসোলেশনে প্রেরণ করা হয়।
বিষয়টি সামাজিক যোগাযোগের মাধ্যমে ছড়িয়ে পড়লে তা ব্যাপক ভাইরাল হয়। পক্ষে বিপক্ষে নানা ধরণের মন্তব্য করেছেন বহু মানুষ। অনেকেই আইসোলেশন স্থাপনে বাঁধা সৃষ্টিকারীদের ব্যাপক সমালোচনা করেন এবং এ বিষয়ে কোন ছাড়া না দেয়ার জন্য প্রশাসনের প্রতি অনুরোধ জানান।
গোবিন্দগঞ্জ গোবিন্দগঞ্জ থানার অফিসার ইনচার্জ একেএম মেহেদী হাসান গোবিন্দগঞ্জ সরকারি কলেজে আইসোলেশন স্থাপনে স্থানীয় মানুষের বিক্ষুদ্ধ হওয়ার বিষয়ে বিষ্ময় প্রকাশ করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩
২৮ ডিসেম্বর, ২০২২
১৮ ডিসেম্বর, ২০২২
১০ ডিসেম্বর, ২০২২
৫ নভেম্বর, ২০২২
২ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ