Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

লজ্জার রেকর্ডেও মিসবাহ

প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : বয়স যে তাকে ছুঁতে পারেনি এক রত্তিও তা বুঝিয়ে দিয়েছেন অন্যরকম এক উদযাপনে। তাও আবারও অনন্য এক রেকর্ড গড়ে। সবচেয়ে বেশি বয়সে ‘ইংল্যান্ড অভিষেকে’ সেঞ্চুরি! ৪২ পেরুনো মিসবাহ উল হকের উদযাপনটিও ছিলো দেখার মত, ১০টি ‘পুশ আপ’ এর পর পেশি দেখিয়ে এদিন জানিয়ে দিয়েছিলেন এখনও ফুরিয়া যাননি তিনি। তার সাথে ইয়াসির শাহর আলো ছড়ানো ফেরা। তিন মাস নিষিদ্ধ থাকার পর দলে জায়গা পেয়েই ৫ উইকেট নিয়ে ইয়াসির নাম লেখালেন লর্ডসের বিখ্যাত অনার্স বোর্ডে। তবে একদিন বাদেই সেই হাসি উবে গেল মিসবাহরই ‘কল্যাণে’। মাত্র তৃতীয় ব্যাটসম্যান হিসেবে লর্ডসে প্রথম ইনিংসে সেঞ্চুরিয়ানদের ‘ডাক’ পাওয়া তালিকায় নাম লেখালেন পাকিস্তান অধিনায়ক।
প্রথম ইনিংসে পাকিস্তানের করা ৩৩৯ রানের জবাবে ৭ উইকেটে ২৫৩ রান তুলে দ্বিতীয় দিন শেষ করে ইংল্যান্ড। গতকাল আর মাত্র ১৯ রান যোগ করেই মুখ থুবড়ে পড়ে স্বাগতিক শিবির (২৭২/১০)। ১৩১ রান এগিয়ে তেকে দ্বিতীয় ইনিংস শুরু করা পাকিস্তান শূণ্য রানে হাফিজকে হারিয়েই পড়ে বিপদে। পরে শান মাসুদ (২৪), আজহার আলী (২৩) ও ইউনিস খানের (২৫) কল্যাণে ঘুরে দাঁড়ায় সফরকারীরা। তবে সেই উত্থানে ভাটা পড়ে শূণ্য রানে মিসবাহর আউটে। রিপোর্টটি লেখা পর্যন্ত (৬৯ ওভার) ৬ উইকেট হারানো পাকিস্তানের সংগ্রহ ১৮৩।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লজ্জার রেকর্ডেও মিসবাহ
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ