Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৬ জানুয়ারি ২০২১, ১২ মাঘ ১৪২৭, ১২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

পটুয়াখালীতে ভাসমান কোয়ারেইন্টাইন ইউনিট, যাত্রীবাহী লঞ্চ এ,আর খান-১

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২০, ৭:২৫ পিএম

নদীমাতৃক পটুয়াখালী জেলার জনসাধারনকে করোনার প্রভাব থেকে নিরাপদ রাখতে নিষেধাজ্ঞা অমান্য করে নৌ-পথে আগত যাত্রীদের কোয়ারেইন্টাইন যথাযথভাবে নিশ্চিতের লক্ষে ভাসমান প্রাতিষ্ঠানিক কোয়ারেইন্টাইন ইউনিট হিসেবে পটুয়াখালী-ঢাকা রুটের যাত্রীবাহী লঞ্চ এ আর খান-১ কে প্রস্তুত করা হয়েছে। পটুয়াখালীর জেলা প্রশাসক মো: মতিউল ইসলাম চৌধূরী গতকাল ১২ এপ্রিল পটুয়াখালী জেলার সাথে প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্স কালে এ বিষয়টি প্রধানমন্ত্রীর কাছে উপস্থাপন করেন। আগামীকাল সকাল ১০ টায় পটুয়াখালী নদী বন্দরে অবস্থান করা এ আর খান -১ লঞ্চকে প্রাতিষ্ঠানিক ভাসমান কোয়ারেইন্টাইন ইউনিট হিসেবে উদ্বোধন করবেন পটুয়াখালীর জেলা প্রশাসক মো: মতিউল ইসলাম চৌধুরী ।

পটুয়াখালী নদীবন্দরের সহকারী পরিচালক খাজা সাদিকুর রহমান জানান, ইতোমধ্যে পটুয়াখালী নদীবন্দরে অবস্থান করা তুষার শিপিং লাইনের এ, আর খান -১ লঞ্চকে সম্পূর্ন ভাবে ধূয়ে মুছে ,পরিস্কার পরিচ্ছন্ন করা হয়েছে । তিনি আরো জানান,এ আর খান-১ লঞ্চে ৪০ টি ডাবল,এবং ৩৮ টি সিংগেল কেবিন রয়েছে ।
এ বিষয়ে পটুয়াখালীর জেলা প্রশাসক মো: মতিউর ইসলাম চৌধুরী জানান,আমি এ বিষয়ে বিআইডব্লিউটিএর চেয়ারম্যান মহোদয়ের সাথে কথা বলেছি,এবং সে অনুযায়ী ইতোমধ্যে পটুয়াখালী নদীবন্দরকে প্রয়োজনীয় নির্দেশনা দেয়া হয়েছে। তিনি আরো জানান, ভাসমান এ ইউনিটে ডাক্তার,ম্যাজিষ্ট্রেট,ও প্রয়োজনীয় আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোয়ারেন্টাইন

৬ নভেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ