Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খুলনায় প্রথম করোনা রোগী শনাক্ত

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২০, ৮:০৪ পিএম

খুলনায় প্রথম করোনা ভাইরাস আক্রান্ত রোগী (৬২) শনাক্ত হয়েছে। গত ৪ এপ্রিলে তিনি ঢাকা থেকে নিজের বাড়ি খুলনা মহানগরের সোনাডাঙ্গা থানাধীন ছোট বয়রার করিমনগরে এসেছেন।

পরীক্ষা শেষে আজ সোমবার বিকেলে তার রক্তে করোনা পজেটিভ ধরা পড়ে। এটিই খুলনার প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত। আক্রান্ত ব্যক্তি বর্তমানে নিজ বাড়িতে চিকিৎসা নিচ্ছেন। তার বাড়ীটি লকডাউন করার প্রক্রিয়া চলছে।
খুলনা সিভিল সার্জন ডা. সুজাত আহমেদ বলেন, ‘তিনি চার মাস আগে তাবলীগ জামায়াতে অংশ নেওয়ার জন্য খুলনা মহানগর থেকে প্রথমে কয়রা উপজেলায় যান। সেখান থেকে নরসিংদিতে যান। তারপর সেখান থেকে ঢাকায় যান। ঢাকায় তিনি ১০ দিন অবস্থান করেন। এরপর গত ৪ এপ্রিল খুলনায় আসেন। তখন থেকেই তিনি বাড়ীতে অবস্থান করছিলেন। গত ১৩ যাবৎ তার হালকা খুসখুসে কাসি শুরু হয়। তবে তিনি অসুস্থ নয়। তিনি বেশ সচেতন। কাসি থাকার কারনে তিনি খুলনা মেডিকেল কলেজে এসে করোনা টেস্ট করান। টেষ্টে তিনি করোনা শনাক্ত হন। যেহেতু সে অসুস্থ নয় তাই বাড়িতে তার চিকিৎসা করা হচ্ছে। হাসপাতালে আনা হয়নি।’
খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন জানিয়েছেন, করিমনগরে তার বাড়ীতে জেলা প্রশাসনের কর্মকর্তারা গিয়েছেন। সীমানা নির্ধারণ করার পর লকডাউন করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ