Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৫ জুলাই ২০২০, ৩১ আষাঢ় ১৪২৭, ২৩ যিলক্বদ ১৪৪১ হিজরী

সখিপুরে ১০ টাকা কেজি চাল আত্মসাতের ঘটনায় সাবেক ছাত্রলীগ নেতার ডিলারশিপ বাতিল ও দেড়লক্ষ টাকা অর্থদন্ড

সখিপুর (উপজেলা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২০, ৯:০৯ পিএম

টাঙ্গাইলের সখিপুর উপজেলায় হতদরিদ্রদের জন্য সরকারের খাদ্যবান্ধব কর্মসূচীর ১০টাকা কেজি চাল গোপনে বিক্রি করে দেয়ার অপরাধে আরিফ সরকার নামে এক ব্যক্তিকে দেড় লক্ষ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। একই অপরাধে তাঁর ১০টাকা কেজি চালের লাইন্সেসও বাতিল করা হয়েছে।
সোমবার (১৩ এপ্রিল) সন্ধ্যায় নিজ কার্যালয়ে ভ্রাম্যমান আদালত বসিয়ে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসমাউল হুসনা লিজা তাকে এ সাজা দেন। আরিফ সরকার সখিপুর উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এবং ওই ইউনিয়নের খাদ্যবান্ধব কর্মসূচীর ডিলার। উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আশরাফুল আলম ফাহিম বলেন,কাকড়াজান ইউনিয়নের ৭,৮ ও ৯নং ওয়ার্ডের সাপিয়াচালা বিক্রয় কেন্দ্রে দায়িত্বপ্রাপ্ত ডিলার আরিফ সরকার । খাদ্যবান্ধব কর্মসূচীর আওতায় গত৫এপ্রিল থেকে ৫শত জন কার্ডধারীদের মধ্যে প্রতিজনকে ৩০ কেজি করে চাল বিতরন করার কথা,কিন্তু তিনি চাল বিতরন না করে ২০/২৫টাকা কেজি হিসাবে এলাকার প্রভাবশালী ও বিত্তবানদের নিকট বিক্রয় করে দেয়। উপজেলা খাদ্য নিয়ন্ত্রক সোমবার(১৩.০৪.২০২০) ডিলার আরিফ সরকারের বিক্রয় কেন্দ্রে গিয়ে তার বিক্রয় কেন্দ্র বন্ধ পান। নাম প্রকাশ না করার শর্তে একাধিক ক্রেতা জানান, বিগত চার বছর যাবৎ কার্ডধারীদের চাল না দিয়ে আরিফ সরকার চাল কালোবাজারে বিক্রি করে দেয়। সখিপুরের ৮টি ইউনিয়নের ২৪জন খাদ্যবান্ধব ১০টাকা কেজি চালের ডিলাররা সিন্ডিকেটের মাধ্যমে বিগত চার বছর যাবৎ বরাদ্দকৃত চাল কার্ডধারীদের না দিয়ে কালোবাজারে বিক্রি করে আসছে।
সখিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসমাউল হুসনা লিজা বলেন,ওজনে কম,বিক্রিতে অনিয়ম ও তালিকাভুক্ত হতদরিদ্রদের সঙ্গে প্রতারনার দায়ে আরিফ সরকারের লাইসেন্স বাতিল ও দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে।



 

Show all comments
  • FAZLUL HAQUE RATAN ১৩ এপ্রিল, ২০২০, ৯:২৮ পিএম says : 0
    আল্লাহ সকলকে সঠিক জ্ঞান দান করুন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভ্রাম্যমাণ আদালত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ