Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭, ১৩ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

বরিশালে বেড়েছে আতঙ্ক

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২০, ১১:৫০ পিএম

দুজন করোনা রোগী সনাক্ত হওয়ায় সংক্রমণ ঠেকাতে সমগ্র জেলাকে রোববার সন্ধ্যার পর থেকে লকডাউন ঘোষণা করার পরে গতকাল সোমবার বরিশালের পরিস্থিতি ছিল থমথমে। তবে শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন কেভিড-১৯ সনাক্ত দুজন রোগীর অবস্থাই স্থিতিশীল বলে দুপুরে জানা গেছে। 

জেলা প্রশাসকের দফতরে জরুরি সভা করে লকডাউনের সিদ্ধান্ত ঘোষণা করে প্রশাসন। মহানগরীসহ সব উপজেলায় মাইকযোগে এ ঘোষণা প্রচার করা হয় অনেক রাত পর্যন্ত। জেলায় প্রথম বারের মত দুজন করোনাভাইরাস রোগী সনাক্ত হওয়ায় সাধারণ মানুষের মধ্যে কিছুটা আতঙ্কের সাথে সতর্কতাও বেড়েছে। বরিশাল মহানগরীসহ জেলের বিভিন্ন এলাকায় সাধারণ মানুষ রাস্তাঘাট বন্ধ করে দিয়েছে। আক্রান্ত দুজন রোগীর একজনের বাড়ি বাকেরগঞ্জে এবং অপরজন মেহেদীগঞ্জের কাজিরহাট থানার।
এদিকে গতকাল সোমবার দুপুর পর্যন্ত বরিশাল বিভাগের ৬ জেলায় নতুন ২৬৯ জনসহ মোট ৪ হাজার ৩৬৪ জন হোম কোয়ারিন্টিনে ছিল বলে জানা গেছে। এছাড়া আরো ৩ হাজার ৯৫ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। নতুন করে ঢাকা ও নারায়নগঞ্জ থেকে বিপুল সংখ্যক শ্রমজীবী ও কর্মজীবী মানুষ দক্ষিণাঞ্চলে আসতে শুরু করায় কোয়ারন্টিনের সংখ্যা বাড়ছে বলে জানিয়েছেন বিভাগীয় স্বাস্থ্য পরিচালক।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ