Inqilab Logo

ঢাকা, শুক্রবার ২৪ মে ২০১৯, ১০ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৮ রমজান ১৪৪০ হিজরী।

মেসিদের তুরস্ক সফর বাতিল

প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : তারার মেলা বসতে চলেছিল তুরস্কে। কিন্তু দেশ এখন উত্তাল সেনা অভ্যুত্থানের হুঙ্কারে। প্রেসিডেন্ট এরদোগানের বিরুদ্ধে ফুঁসে উঠেছে সাধারণ জনগণ থেকে শুরু করে অনেক সেনা কর্মকর্তাও। ‘মিরর’ পত্রিকার খবর অনুযায়ী এ পর্যন্ত প্রায় ২শ’ জনের প্রাণহানি ঘটেছে দেশটিতে। এ অবস্থায় তুরস্ক সফর বাতিল করেছেন লিওনেল মেসি।
উদ্দেশ্যটা ছিল মহৎ। মেসির সাবেক সতীর্থ স্যামুয়েল ইতোর একটা দাতব্য প্রতিষ্ঠানের ১০ বছর পূর্তি উপলক্ষে এক প্রীতি ম্যাচের আয়োজন করেছিলেন ইতো। সেখানেই খেলার কথা ছিল এক ঝাঁক ফুটবল তারকার। মেসি, ম্যারাডোনা, নেইমার, সুয়ারেজরা তো এই তালিকায় ছিলেনই, এছাড়াও ছিলেন এডেন হ্যাজার্ড, ফ্রান্সিসকো টট্টি, জাভি, পিয়েরে এমেরিক আবামেয়াং, আন্দ্রেস ইনিয়েস্তা, দিদিয়ের দ্রগবাদের মত তারকাকারাও। আর বার্সা মিডফিল্ডার আর্দা তুরানেরই তো দেশ তুরস্ক। সবাই রাজি হয়েছিলেন ম্যাচটি খেলার জন্য। গতকালই হওয়ার কথা ছিল ম্যাচটি। এজন্য আগেই সেখানে পৌঁছেছিলেন পুয়োল, ডেকো, আবিদালরা। প্রেসিডেন্ট এরদোগানও তাদের স্বাগত জানিয়েছিলেন। কিন্তু এমন পরিস্থিতিতে সফর বাতিল করতেই হয় মেসিদের। ম্যাচটা তাই আপাতঃত স্থগিত করা হয়েছে বলে জানায় ইংরেজি দৈনিক মিরর।
এই মুহূর্তে ভূমধ্যসাগরীয় দ্বীপ বেলেরিক আইল্যান্ডের ইবিজায় সপরিবারে অবসর যাপন করছেন লিওনেল মেসি।

 a



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ