Inqilab Logo

ঢাকা রোববার, ২৫ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭, ০৭ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

চট্টগ্রামে কুকুর লেলিয়ে হিমু হত্যা : মামলার রায় ২৮ জুলাই

প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রামে কুকুর লেলিয়ে দিয়ে শিক্ষার্থী হিমাদ্রী মজুমদার হিমু হত্যা মামলায় যুক্তিতর্ক উপস্থাপন শেষে ২৮ জুলাই রায় ঘোষণার দিন ধার্য করেছেন আদালত। গতকাল (শনিবার) চট্টগ্রামের চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ নুরুল ইসলাম এ আদেশ দেন। পাশাপাশি এ মামলায় জামিনে থাকা দুই আসামি শাহ সেলিম টিপু ও শাহাদাত হোসেন সাজুর জামিনে বাতিল করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।
মামলার রাষ্ট্রপক্ষের কৌসুলি অনুপম চক্রবর্ত্তী বলেন, আগের শুনানির দিনে আদালত হত্যার মোটিভ, ঘটনাস্থলের সাক্ষী ও মেডিকেল রিপোর্ট বিষয়ে কিছু তথ্য জানতে চেয়েছিলেন। তা উপস্থাপন করি। এর পরই আদালত মামলার রায় ঘোষণার জন্য ২৮ জুলাই দিন নির্ধারণ করেন।
আইনজীবী অনুপম চক্রবর্ত্তী বলেন, আদালতে বলেছি এটি একটি ব্যতিক্রর্মী মামলা। কুকুর লেলিয়ে শিক্ষার্থী হত্যার ঘটনা বাংলাদেশে কখনোই ঘটেনি। দক্ষিণ এশিয়ায় এটি বিরল ঘটনা। দোষীদের দৃশ্যমান সর্বোচ্চ শাস্তি প্রত্যাশা করছি। এর আগে গত বছরের ১০ সেপ্টেম্বর এ মামলায় যুক্তি উপস্থাপন শুরু হয়।
গত বছরের ১৪ অক্টোবর ও এ বছরের ৩০ জুন আদালতে বাজিয়ে শোনানো হয় মৃত্যুর আগে চিকিৎসাধীন অবস্থায় দেয়া হিমুর বক্তব্যের রেকর্ড। ২০১২ সালের ২৭ এপ্রিল নগরীর পাঁচলাইশ এলাকায় টিপুর বাড়ির ছাদ থেকে হিং¯্র কুকুর লেলিয়ে ও ধাক্কা দিয়ে ফেলে দেয়া হয় শিক্ষার্থী হিমুকে। আহত অবস্থায় ২৬ দিন চিকিৎসা নেয়ার পর ২৩ মে তার মৃত্যু হয়। হিমু খুনের ঘটনায় তার মামা শ্রীপ্রকাশ দাশ বাদী হয়ে পাঁচলাইশ থানায় পাঁচ জনকে আসামি করে একটি হত্যা মামলা করেন। ৩০ অক্টোবর পুলিশ পাঁচজনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দেয়।
আসামিরা হলেন-জাহিদুর রহমান শাওন, জুনায়েদ আহমেদ রিয়াদ, তার বাবা শাহ্ সেলিম টিপু, শাহাদাত হোসেন সাজু ও মাহবুব আলী ড্যানি। এদের মধ্যে টিপু ও সাজু জামিনে আছেন। শাওন জামিন নিয়ে এবং রিয়াদ শুরু থেকেই পলাতক। শুধু ড্যানি কারাগারে আছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রামে কুকুর লেলিয়ে হিমু হত্যা : মামলার রায় ২৮ জুলাই
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ