Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ত্রাণ আত্মসাৎ রোধে মোবাইল কোর্ট চেয়ে নোটিস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২০, ১১:৫০ পিএম

ত্রাণ বিতরণে অনিয়ম-আত্মসাৎ রোধে মোবাইল কোর্টে শাস্তি চেয়ে লিগ্যাল নোটিস দেয়া হয়েছে। গতকাল সোমবার সুপ্রিম কোর্ট বারের আইনজীবী মো. মনিরুজ্জামান লিংকন ই-মেইল যোগে এ নোটিস দেন। নোটিসে আইনমন্ত্রণালয় এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিবকে বিবাদী করা হয়েছে। প্রাপ্তির ৭ দিনের মধ্যে প্রয়োজনীয় ব্যবস্থা না নিলে বিবাদীদের বিষয়ে আইনি ব্যবস্থা নেয়া হবে- মর্মে হুঁশিয়ারি দেয়া হয় নোটিসে।
এ বিষয়ে অ্যাডভোকেট মনিরুজ্জামান বলেন, গতকাল সোমবার সকালে এক টেলিভিশনে দেখলাম, যেখানে একজন মানুষ নিজের রক্ত বিক্রি করে চাল কিনেছেন। না খেয়ে আছেন কত মানুষ। অনেকে লজ্জায় হাত পাততে পারেন না- সেখানে সরকারের দেয়া ত্রাণ থেকে চেয়ারম্যান, মেম্বার এবং নেতাকর্মীরা চাল এবং ত্রাণ সামগ্রী আত্মসাৎ করছেন। এটা খুবই দুঃখজনক। তাই আত্মসাৎ রোধে মোবাইল কোর্ট পরিচালনা করে শাস্তি নিশ্চিত করার জন্যে সংশ্লিষ্টদের প্রতি এ নোটিস পাঠিয়েছি।
তিনি বলেন, যেহেতু করোনাভাইরাস সারাবিশ্বে মহামারী আকার ধারণ করেছে, যার ব্যাপকতা আমাদের প্রিয় স্বদেশকে দারুণভাবে আক্রান্ত করেছে। প্রভাবে জনজীবন স্থবির হয়ে পড়েছে। রাষ্ট্রের সর্বোচ্চ পর্যায় থেকে এবং বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ও বেসরকারি প্রতিষ্ঠানগুলো তাদের সর্বস্ব নিয়োগ করে এই যুদ্ধে জয়ী হওয়ার জন্য প্রচেষ্টা আব্যহত রেখেছেন। সেখানে আমরা কেন লোভ সামলাতে পারব না?



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মোবাইল-কোর্ট
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ