Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭, ১৩ যিলহজ ১৪৪১ হিজরী

শঙ্কায় ডি ভিলিয়ার্সের বিশ্বকাপে ফেরা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০২০, ১০:৪৬ এএম

দক্ষিণ আফ্রিকার ক্রিকেট বোর্ডে আমূল পরিবর্তন হওয়ার পরপরই খবর চাউর হয় আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলছেন এবি ডি ভিলিয়ার্স। তবে তিনি জাতীয় দলে ফিরতে পারবেন কিনা এ ব্যাপারে এখনও কোনো সিদ্ধান্ত হয়নি। জোর সম্ভাবনা জাগলেও পরিস্থিতি এখন বিপরীত দিকে মোড় নিতে যাচ্ছে। সারাবিশ্বে করোনাভাইরাস মহামারির কারণে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় এ বছরের আসরটি স্থগিত হতে পারে। এ ব্যাপারে ডি ভিলিয়ার্স জানান, আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে হলে ফর্ম ও ফিটনেস বিবেচনা করা হয়। যেখানে গত বছর একই কারণে ওয়ানডে বিশ্বকাপে ফিরতে পারেননি তিনি।
গত ৫০ ওভারের বিশ্বকাপে প্রোটিয়াদের ব্যর্থতার পর ঢেলে সাজানো হয় দলটির কোচিং স্টাফ। হেড কোচ করা হয় মার্ক বাউচারকে। আর বাউচার দলে আসার পরই মূলত দ.আফ্রিকা দলের টি-টোয়েন্টি পরিকল্পনায় ডি ভিলিয়ার্সের নাম শোনা যায়। সেসময় ডানহাতি এই ব্যাটসম্যান জানিয়েছিলেন, দক্ষিণ আফ্রিকা দলে ফিরতে পারলে খুশি হবেন ও আশা করেন, খুব দ্রুতই দলের অংশ হবেন।
যদিও ফেব্রুয়ারিতে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রোটিয়াদের টি-টোয়েন্টি দলে ডি ভিলিয়ার্সকে নেওয়া হয়নি। তবে ইঙ্গিত দেওয়া হয়েছিল আইপিএলের পর দলের নতুন সূচিতে তাকে নেওয়া হবে। আগামী জুনে শ্রীলঙ্কার বিপক্ষে দলটির সাদা বলের ম্যাচ ও জুলাই-আগস্টে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৫ ম্যাচের টি-টোয়েন্টি হওয়া কথা রয়েছে।
কিন্তু ঐসব সূচির সঙ্গে আইপিএল ও টি-টোয়েন্টি বিশ্বকাপও এখন করোনার কারণে শঙ্কায় রয়েছে। ডি ভিলিয়ার্স জানান, পেশাদারি এসব খেলা স্থগিত হওয়ার ফলে তার দলে ফেরাটাও শঙ্কা তৈরি করেছে।
আফ্রিকানস উইকলি রিপোর্টে ডি ভিলিয়ার্স বলেন, ‘যদি টুর্নামেন্টটি আগামী বছর পর্যন্ত স্থগিত হয়, তবে সবকিছুই পরিবর্তন হয়ে যাবে। এমন পরিস্থিতিতেও আমি নিজেকে প্রস্তুত মনে করি তবে একই সময় আমি জানি না আমার শরীর কি বলে আর আমি ফিট থাকতে পারবো কিনা। যদি আমি শতভাগ ঠিক থাকি, তবেই আমি নিজেকে প্রস্তুত মনে করবো। কিন্তু এমনটি যদি না হয় তবে আমি নিজেকে প্রস্তুত মনে করবো না। কেননা আমি ৮০ ভাগ ফিট হয়ে খেলার মানুষ না।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন