Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৬ জানুয়ারি ২০২১, ১২ মাঘ ১৪২৭, ১২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

নোয়াখালীর চাটখিলে স্থানীয়দের প্রতিরোধে আটক ঢাকা ফেরত নারী, ৭জন কোয়ারেন্টাইনে

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০২০, ১২:২৪ পিএম

চাটলি এলাকাবাসীর প্রতিরোধের মুখে ঢাকা ফেরত এক নারীকে (২৫) স্ব-পরিবারে আটক করেছে পুলিশ। ওই নারীর শরীরের করোনা ভাইরাস উপসর্গ থাকা সন্দেহে গাড়ীর চালকসহ ৭জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

সোমবার রাতে স্থানীয় পাঁচগাও (পিজি) সরকারি উচ্চ বিদ্যালয়ে তাদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, ওই নারী চাটখিল উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের কুলশ্রী গ্রামের বাসিন্দা। তিনি পরিবার নিয়ে ঢাকায় বসবাস করেন। সোমবার সকালে গ্রামের বাড়ীতে আসবেন বলে গ্রামের বাড়ীর লোকজনকে জানান। পরে বিষয়টি গ্রামে ছড়িয়ে পড়লে এলাকার লোকজন একত্রিত হয়ে ঘটনার প্রতিবাদ করেন। ঢাকা থেকে আসা লোকজনকে আটকানোর জন্য এলাকায় মাকিংও করা হয়। সোমবার বিকেলে ওই নারী একটি ভাড়া প্রাইভেটকার যোগে তার গ্রামের বাড়ী কুলশ্রী গ্রামে প্রবেশের চেষ্টা করে। এসময় এলাকাবাসীর প্রতিরোধের মুখে পড়ে চাটখিল বাজারের উদ্দ্যেশে যাত্রা করেন তারা। বিকাল ৫টার দিকে সোনাইমুড়ী-চাটখিল উপজেলার সীমান্তবর্তী কাচারি বাজার পুল এলাকায় চেক পোস্টে পুলিশ তাদের গাড়ীটির গতি রোধ করে। পুলিশের জিজ্ঞাসাবাদে সন্দেহজনক আচারণ ও নিজের শরীরে জ্বর আছে বলে স্বীকার করে ওই নারী। বিষয়টি চাটখিল থানার ওসিকে অবগত করলে তিনি পুলিশ দিয়ে তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। হাসপাতালের জরুরী বিভাগের চিকিৎসক ওই নারীকে পরীক্ষা করে করোনা ভাইরাসের উপসর্গ দেখে কোয়ারেন্টাইনে থাকার নিদের্শ দেন।

উপজেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সম্বনয়ক ডা. তামজিদ হোসাইন বলেন, মঙ্গলবার সকালে করোনা উপসর্গ থাকা ওই নারীর শরীর থেকে নমুনা সংগ্রহ করা হবে। নমুনা পরীক্ষার জন্য বাংলাদেশ ইনস্ট্রিটিউট অব ট্র্রফিক্যাল এন্ড এনফেকসাস ডিজিস (বিআইটিআইডি) চট্টগ্রামে পাঠানো হবে।

চাটখিল থানার ওসি আনোয়ারুল ইসলাম বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা ঢাকার গ্যান্ডেরিয়া এলাকায় বসবাস করতেন বলেন স্বীকার করেছেন। নোয়াখালীতে আসার জন্য কাচপুর ব্রিজ এলাকায় এসে প্রাইভেটকারটি ভাড়া করেন। গাড়ীতে থাকা দুই নারী, দুই শিশু, দুই পুরুষ ও গাড়ীর চালককে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

চাটখিল উপজেলা নির্বাহী কর্মকর্তা দিদারুল আলম বিষয়টি নিশ্চিত করে জানান, স্থানীয় জনগনের প্রতিরোধের মুখে ও পুলিশের তৎপরতায় ঢাকা থেকে আসা ওই পরিবারের সদস্যদের আটক করা সম্ভব হয়েছে। তাদের গ্রামের বাড়ীতে ডুকতে দেওয়া হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

২৬ জানুয়ারি, ২০২১
২৬ জানুয়ারি, ২০২১
২৬ জানুয়ারি, ২০২১
২৬ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ