Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভূরুঙ্গামারীতে জনঘনত্ব কমাতে উপজেলা প্রশাসনের বিশেষ উদ্যোগ

ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম) সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০২০, ১:১৩ পিএম

করোনা পরিস্থিতির ভয়াবহতার কারণে ভূরুঙ্গামারীতে জনঘনত্ব কমাতে উপজেলার সকল হাট-বাজারকে খোলা মাঠে স্থানান্তর করতে উদ্যোগ গ্রহন করেছে উপজেলা প্রশাসন।
উপজেলা সদরের সবচেয়ে বড় হাটটি শনি ও মঙ্গলবার হওয়ায় এ উপজেলার ১০টি ইউনিয়নের মানুষ তাদের উৎপাদিত শস্য বিক্রয়লব্ধ অর্থ দিয়ে নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি, কাঁচা শাক-সব্জি, মাছ-মাংস ও পাইকারী /খুচরা ক্রয়-বিক্রয়ের জন্য এ হাটে আসে। ফলে এই দুই দিন করোনা ভাইরাস ঠেকাতে জনঘনত্ব কমানোর যে গুরুত্ব আরোপ করা হয়েছে তা মেনে চলা কোন ক্রমেই সম্ভব হয়না। তাই উপজেলা সদরের এই হাটটিকে অনতিদুরত্বের সরকারী পাইলট উচ্চ বিদ্যালয়ের বিশাল মাঠে সাময়িক স্থানান্তর করা হয়েছে।এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার ফিরুজুল ইসলাম বলেন, শুধু ভূরুঙ্গামারী সদরের এই হাট নয় উপজেলার সকল হাট-বাজারকে পার্শ্ববর্তী কোন বিদ্যালয়ের মাঠ কিংবা বিস্তীর্ন খোলা মাঠে স্থানান্তরের নির্দেশনা দেওয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ