Inqilab Logo

সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ যিলহজ ১৪৪৩ হিজরী

ছুটির দিনে ব্যাংক খোলা থাকলেও চাপ ছিল না

প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : ঈদের আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার এক নির্বাহী আদেশে সরকারি সব প্রতিষ্ঠানসহ দেশের সব ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান গতকাল শনিবার খোলা থাকলেও অন্যান্য দিনের মতো ব্যাংকগুলোতে তেমন বড় লেনদেন বা গ্রাহকদের চাপ লক্ষ করা যায়নি। বেশিরভাগ ব্যাংকে সকাল ১০টা থেকে শুরু হয় কার্যক্রম। অন্যান্য দিনের মতোই চলছে লেনদেন। ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতিও ছিল স্বাভাবিক।
বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র শুভঙ্কর সাহা জানান, সরকারি আদেশে বাংলাদেশ ব্যাংকসহ সব তফসিলি ব্যাংক খোলা রয়েছে। তবে বাংলাদেশ ব্যাংক মূলত পলিসি রিলেটেড কাজগুলো করে থাকে, সেসব কাজ স্বাভাবিকের মতোই চলছে। তবে গ্রাহক সেবা বলতে যেটা, সেখানে প্রতিদিনের ন্যায় চাপ নেই।
একই সুর জনতা ব্যাংকের লোকাল অফিসের সহকারী মহাব্যবস্থাপক আব্দুল গফুরের গলায়। তিনি বলেন, সকাল থেকে গ্রাহকদের তেমন কোনো চাপই লক্ষ করা যায়নি। স্বাভাবিক দিনেও এর থেকে বেশি চাপ লক্ষ করা যায়। এর আগে ৩০ জুন বাংলাদেশ ব্যাংকের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ১৬ জুলাই শনিবার বাংলাদেশ ব্যাংক এবং বাংলাদেশের সব তফসিলি ব্যাংক খোলা থাকবে। সরকার নির্বাহী আদেশে ৪ জুলাই ছুটি ঘোষণা করেছিল এবং এর পরিবর্তে ১৬ জুলাই শনিবার কর্মদিবস হিসেবে অফিস খোলা রাখার নির্দেশ দিয়েছিল। এবার ৬ জুলাই ঈদুল ফিতর ধরে ৫, ৬ ও ৭ জুলাই ঈদের ছুটি নির্ধারিত ছিল। আর ৩ জুলাই ছিল শবে কদরের ছুটি। ঈদের আগে শুধু শবে কদরের ছুটির পর দিন ৪ জুলাই অফিস খোলা ছিল। এমন পরিস্থিতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার নির্বাহী ক্ষমতাবলে ৪ জুলাই ওই ছুটি ঘোষণা করেন। ফলে এবার ঈদে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের পাশাপাশি ব্যাংকারও ১ জুলাই থেকে টানা নয় দিন ছুটি পান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছুটির দিনে ব্যাংক খোলা থাকলেও চাপ ছিল না
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ