Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইরানে প্রথমবারের মত করোনায় মৃতের সংখ্যা দুই অঙ্কে নামলো

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০২০, ৭:৩২ পিএম

চলতি মাসে ইরানে করোনাভাইরাসে মৃতের সংখ্যা দুই অঙ্কে নেমেছে। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র কিয়ানুশ জাহানপৌর বলেন, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে মৃত্যু হয়েছে ৯৮ জনের। এ পর্যন্ত মোট মারা গেছেন ৪,৬৮৩ জন। -এনডিটিভি

মুখপাত্র আরও বলেন, গত এক মাসে প্রথমবারের মত করোনায় মৃতের সংখ্যা দুই অঙ্কে নামলো। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন মোট ৪৮ হাজার ১২৯ জন। এটা তুলনামূলক ভালো খবর বলা চলে। তবে দুঃসুংবাদ হলো, গত ২৪ ঘন্টায় নতুন করে ১,৫৭৪ জন আক্রান্ত হয়েছে। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭৪ হাজার ৮৭৭ জনে।
তিনি স্বাস্থ্যকর্মীদের উদ্দেশেবলেন, করোনা বিস্তার রোধে আপনাদের সহযোগিতা অব্যাহত থাকলে কম সময়ের মধ্যে এ ভাইরাস নিয়ন্ত্রণে আনতে সক্ষম হবো বলে আমরা আশাবাদী। গত দুই মাস ধরে প্রাণঘাতী এ ভাইরাস নিয়ন্ত্রণে আনতে কঠোর পরিশ্রম করে যাচ্ছেন দেশটির প্রেসিডেন্ট হাসান রুহানিসহ ইরানের দায়িত্বশীল মন্ত্রীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ