Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

গৌরনদীতে ৫৫ বস্তা চাল কালো বাজারে বিক্রি করার দায়ে স্বেচ্ছাসেবক লীগের নেতাসহ ২ জনকে ৬ মাস করে কারাদন্ড

গৌরনদী (বরিশাল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০২০, ৮:২৯ পিএম

বরিশালের গৌরনদী উপজেলায় খাদ্যবান্ধব কর্মসূচির ৫৫ বস্তা চাল কালোবাজারে বিক্রির দায়ে স্বেচ্ছাসেবক লীগ নেতাসহ দুই জনকে কারাদন্ড প্রদান করেছে ভ্রাম্যমান আদালত। মঙ্গলবার দুপুরে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত জাহান গ্রেফতারকৃত ডিলার ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি প্রদীপ দত্ত (৪৫) এবং চাল ক্রেতা মুদি দোকানদার পঙ্কজ সাহাকে ৬ মাস করে কারাদন্ড ও ২০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ১৫দিন কারাদন্ডাদেশ প্রদান করেছেন। এর আগে সোমবার দিবাগত রাতে উপজেলার খাঞ্জাপুর ইউনিয়নের বাকাই বাজার থেকে ওই চালসহ তাদেরকে গ্রেফতার করে থানা পুলিশ।
জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার দিবাগত রাত ১২টার দিকে উপজেলার খাঞ্জাপুর ইউনিয়নের বাকাই বাজারে অভিযান চালিয়ে ৫৫ বস্তা চালসহ উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি প্রদীপ দত্ত (৪৫) ও ওই ৫৫ বস্তা চালের ক্রেতা মুদি দোকানদার পঙ্কজ সাহাকে গ্রেফতার করেন থানার এসআই কেএম আ. হক।
উপজেলা খাদ্য পরিদর্শক অশোক কুমার জানান, খাঞ্জাপুর ইউনিয়নে খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় এক হাজার ৯০৫ জন সুবিধাভোগী রয়েছে। ১০ টাকা কেজি দরে চাল বিক্রির লক্ষ্যে কর্মসূচির শুরুতেই ওই ইউনিয়নের ৯৫৩ জনের জন্য বাকাই বাজারে প্রদীপ দত্তকে ও ৯৫২ জন সুবিধাভোগীর জন্য ভূরঘাটা বাজারে ফরিদ বেপারীকে ডিলার নিয়োগ দেয়া হয়।
গৌরনদী থানার ওসি গোলাম ছরোয়ার বলেন, ভ্রাম্যমান আদালতে দন্ডপ্রাপ্ত চালের ডিলার প্রদীপ দত্ত ও চালের ক্রেতা মুদি দোকানদার পঙ্কজ সাহাকে গতকাল মঙ্গলবার বিকালে বরিশাল কেন্দ্রীয় কারাগারে প্রেরন করা হয়েছে।
এব্যপারে গৌরনদী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের বিচারক ইসরাত জাহান জানান, গ্রেফতারকৃত ডিলার প্রদীপ দত্ত ও দোকানদার পঙ্কজ সাহা’র বিরুদ্ধে আনিত অভিযোগের প্রমান পাওয়া গেছে। তাই সরকারী চাল কালোবাজারে বিক্রির দায়ে উভয়কে ৬ মাস করে কারাদন্ড ও ২০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ১৫দিন কারাদন্ড প্রদান করা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ