Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭, ১১ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

পাঞ্জাবি আর শাড়িরা আজ গৃহবন্দি: প্রসেনজিৎ

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০২০, ৯:১৬ পিএম

‘আই অ্যাম সুপ্রিম! আমার অনেক টাকা আছে! এ সব টাকা, ক্ষমতা কিচ্ছু না, বুঝিয়ে দিলো এই মহামারি করোনা, এই নববর্ষ। আমি কাউকে দোষ দিচ্ছি না। আসলে পৃথিবীটা মেকানিক্যাল হয়ে গিয়েছিল। মানুষও সেই রকম জীবন কাটাচ্ছিল। ’- সম্প্রতি কলকাতার এক গণমাধ্যমে এমনটাই বলেছেন টালিগঞ্জের জনপ্রিয় অভিনেতা প্রসেনজিৎ চ্যাটার্জি।

প্রসেনজিৎ বলেন, দু’জন আছেন। এক জন ঈশ্বর, অন্য জন প্রকৃতি। তাঁরাই পারবেন কিছু করতে। তবে আমরা অনেক সময় পাচ্ছি ঈশ্বরের কাছে প্রার্থনা করার। আর প্রকৃতির প্রতিও অনেক অংশেই শ্রদ্ধা বেড়ে গিয়েছে আমাদের।

পহেলা বৈশাখের অনুভূতি ব্যক্ত করে প্রসেনজিৎ বলেন, মনেই হচ্ছে না আজ পহেলা বৈশাখ! আজ নতুন জামার গন্ধ নেই। নেই আনন্দের হাসিও। পাঞ্জাবি আর শাড়িরা আজ গৃহবন্দি। খুব খারাপ লাগছে। কিন্তু এটাই জীবন। তবে এটা সত্যি আমরা যদি ঠিক থাকি। সচেতন থাকি তবে নিশ্চয়ই পরের পহেলা বৈশাখে উল্লাস করে কাটাতে পারব।

প্রসঙ্গত, করোনার তান্ডবে ভারতে চলছে টানা ২১ দিনের লকডাউন। কিন্তু দেশটির বর্তমান পরিস্থিতি বিবেচনা করে লকডাউনের মেয়াদ বাড়িয়ে ৩ মে করা হয়েছে।



 

Show all comments
  • একজন পথিক ১৫ এপ্রিল, ২০২০, ৭:০৭ এএম says : 0
    দুজন নয়, কেবল একজনই সব কিছু নিয়ন্ত্রণ করছেন; তিনিই হচ্ছেন মহান আল্লাহ, মহা প্রতাপশালী আল্লাহ; তাঁর সমকক্ষ কেউ নেই, কখনই ছিলোনা, কখনো থাকবে না। আসুন আমরা সবাই এ সত্যটি মেনে নেই, আর তাঁর কাছে আত্মসমর্পন করি।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

২৮ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ