Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে ইপিজেডে বেতনের দাবিতে শ্রমিক বিক্ষোভ অবরোধ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৫ এপ্রিল, ২০২০, ১:২৫ পিএম

নগরীর ইপিজেড এলাকায় বকেয়া বেতনের দাবিতে শ্রমিকরা রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেছে। চট্টগ্রাম ইপিজেডের পদ্মা ওয়্যারস লিমিটেড নামে পোশাক কারখানার শ্রমিকরা বুধবার সকাল থেকে ইপিজেড মোড়ে অবস্থান নিয়ে মিছিল করে।

শ্রমিকদের অভিযোগ মালিক পক্ষ বার বার ওয়াদা দিয়েও বেতন ভাতা পরিশোধ করছে না। এ বিষয়ে বেপজাসহ বিভিন্ন দপ্তরে অভিযোগ করেও কোন সুফল মিলছে না। আর তাই তারা বাধ্য হয়ে রাস্তায় নেমেছে।

শ্রমিক কল্যাণ সমিতির সদস্য মো. ওবাইদুল ইসলাম বলেন, সরকার ১৬ তারিখের মধ্যে সম্পূর্ণ বেতন পরিশোধ করতে বললেও এখনও পরিশোধ করেননি। মালিক পক্ষ বলছে ১৯ তারিখের পর বেতন ভাতা পরিশোধের চিন্তা ভাবনা করবে।

এনিয়ে বেপজা থেকেও কোন কিছু বলা হচ্ছে না। আমাদেরকে পুলিশ মেরে কারখানা থেকে বের করে দিয়েছে। কোন ভাবে মালিকপক্ষ শ্রমিক নেতাদের সাথে কথা বলছে না। শুধু বলছে যখন টাকা হবে আমরা তখন বেতন ভাতা পরিশোধ করবো। আমরা তাই রাস্তায় নেমে এসেছি।
ইপিজেড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর মোহাম্মদ নুরুল হুদা বলেন, মালিক পক্ষ ১৮ এপ্রিল বেতন পরিশোধের আশ্বাস শ্রমিকরা অবরোধ তুলে নেয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অবরোধ

২০ সেপ্টেম্বর, ২০২২
২২ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ