Inqilab Logo

শনিবার, ২১ মে ২০২২, ০৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ শাওয়াল ১৪৪৩ হিজরী

নওগাঁ জেলায় হোম কোয়ারেন্টাইনে আছেন ৬৫৬ জন ঃ ১২৯ জনের পরীক্ষার ফলাফলে সবারই নেগেটিভ

১১৪১ মেট্রিক টন চাল ও ৩২ লক্ষ ১৭ হাজার টাকা বরাদ্দ

নওগাঁ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ এপ্রিল, ২০২০, ১:৫৭ পিএম

নওগাঁ জেলায় গত ২৪ ঘন্টায় নতুন করে ২৩৬ জনকে হোম কোয়ারেন্টাইনে প্রেরণ করা হয়েছে। এই সময়ে ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনের মেয়াদ শেষ হওয়ায় মোট ৬ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। ছাড়পত্র পাওয়া সকলেই সুস্থ্য রয়েছেন। বর্তমানে জেলায় হোম কোয়ারেনটাইনে রয়েছেন ২৭৩ জন।

নওগাঁ’র সিভিলসার্জন ডাঃ আকন্দ মোঃ আখতারুজ্জামান আলাল জানিয়েছেন নওগাঁ জেলা থেকে এ পর্যন্ত মোট ১৮৫ জনের নমুনা সংগ্রহ করে রাজশাহী মেডিক্যাল কলেজ ল্যাবরেটরীতে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। এর মধ্যে মোট ১২৯ জনের পরীক্ষার রিপোর্ট পাওয়া গেছে। যাদের রিপোর্ট পাওয়া গেছে তাদের কারও শরীরে করোনা ভাইরাসের লক্ষন পাওয়্ াযায় নি। সকলেরই পরীক্ষার ফলাফল নেগেটিভ এসেছে।

উল্লেখ্য নওগাঁ জেলায় এ পর্যন্ত হোম কোয়ারেনটাইনে পাঠানো হয়েছিল ২ হাজার ৬শ ২৯ জনকে। এদের মধ্যে মোট ছাড়পত্র দেয়া হয়েছে ১ হাজার ৯শ ৭২ জনকে। বর্তমানে হোম কোয়ারেনটাইনে রয়েছেন ৬৫৬ জন।

এদিকে জেলা প্রশাসক মোঃ হারুন-অর-রশীদ জানিয়েছেন করোনা ভাইরাস প্রতিরোধে সামাজিক দুরত্ব বজায় রাখতে সরকার ঘোষিত সাধারন ঝুটি এবং গণ পরিবহন বন্থের কারনে সৃষ্ট কর্মহীন মানু“ষদের সহায়তায় এ পর্যন্ত জেলায় সরকারীভাবে ১ হাজার ১শ ৪১ মেট্রিকটন চা“ল এবং নগদ ৫০ লক্ষ ৩৫ হাজার টাকা বরাদ্দ পাওয়া গেছে। এর মধ্যে জেলার ১১টি উপজেলায় এবং তিনটি পৌরসভা এলাকায় ৭৬ হাজার ৫শ জন উপকারভোগির মধ্যে ৭৬৫ মেট্রিক টন চাল এবং নগদ ৩২ লক্ষ ১৭ হ্জাার ৫শ টাকা বিতরন করা হয়েছে। বর্তমানে জেলা প্রশাসকের তহবিলে ৩৭৬ মেট্রিক টন চাল এবং নগদ ১৮ লক্ষ ১৭ হাজার ৫শ টাকা মজুদ রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হোম কোয়ারেন্টাইন

১ এপ্রিল, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ