Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭, ১৩ যিলহজ ১৪৪১ হিজরী

৮ টি বেসরকারি মেডিকেল ও ২ টি ডেন্টাল কলেজে পিপিই দিলো জেডআরএফ ও ড্যাব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ এপ্রিল, ২০২০, ৩:৩০ পিএম

বিশ্বব্যাপী মহামারী করোনাভাইরাস প্রতিরোধে নানা উদ্যোগ গ্রহণ করেছে জিয়াউর রহমান ফাউন্ডেশন (জেডআরএফ) ও ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)। জেডআরএফের সভাপতি ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে এবং সংগঠনের নির্বাহী পরিচালক অধ্যাপক ডা: ফরহাদ হালিম ডোনারের সার্বিক তত্ত্বাবধানে উভয় সংগঠনের পূর্বঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে রাজধানীতে ৮ টি বেসরকারি মেডিকেল ও ২ টি ডেন্টাল কলেজ হাসপাতালের চিকিৎসকদের নিরাপত্তার জন্য ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই) প্রদান করা হয়। আজ বুধবার সকাল থেকেই রাজধানীর বিভিন্ন বেসরকারি মেডিকেল কলেজে গিয়ে জেডআরএফ ও ড্যাবের দায়িত্বপ্রাপ্ত নেতৃবৃন্দ সংশ্লিষ্ট মেডিকেল কলেজের উর্দ্ধতন কর্তৃপক্ষের মাঝে পিপিই প্রদান করেন। আজ যেসব মেডিকেল কলেজ হাসপাতালে পিপিই প্রদান করা হয়েছে সেগুলো হচ্ছে- উত্তরা আধুনিক মেডিকেল কলেজ, ইস্ট ওয়েস্ট মেডিকেল কলেজ, আপডেট ডেন্টাল কলেজ, এমএইচ শমরিতা মেডিকেল কলেজ, এমএইচ শমরিতা ডেন্টাল কলেজ, ইবনে সিনা মেডিকেল কলেজ, শাহাবুদ্দিন মেডিকেল কলেজ, আদ-দ্বীন মেডিক্যাল কলেজ, কমিউনিটি মেডিক্যাল কলেজ ও ঢাকা ন্যাশনাল মেডিক্যাল কলেজ। পিপিই বিতরণ অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় রয়েছে বেসরকারি মেডিকেল ও ডেন্টাল কলেজ ছাত্রদল। পিপিই বিতরণে সমন্বয়কের দায়িত্বে রয়েছেন জেডআরএফের মনিটর ডা: সরকার মাহবুব আহমেদ শামীম, ড্যাবের যুগ্ম মহাসচিব ডা: পারভেজ রেজা কাকন, সাংগঠনিক সম্পাদক ডা: খালেকুজ্জামান দীপু ও বেসরকারি মেডিক্যাল ও ডেন্টাল কলেজ ছাত্রদলের সভাপতি ডাঃ এ.এস.এম রাকিবুল ইসলাম আকাশ

১. উত্তরা আধুনিক মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসকদের মাঝে পিপিই বিতরণকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ ইসলাম। এসময় ড্জেডআরএফের মনিটর ডাঃ সরকার মাহবুব আহমেদ শামীম, উত্তরা আধুনিক মেডিকেল কলেজ ড্যাবের সভাপতি ডাঃ রোকনুজ্জামান রুবেল, সাধারণ সম্পাদক ডাঃ মীর হাসান, বেসরকারি মেডিক্যাল ও ডেন্টাল কলেজ ছাত্রদলের সভাপতি ডাঃ এ.এস.এম রাকিবুল ইসলাম আকাশ ও উক্ত মেডিকেল কলেজ ছাত্রদলের নেতা আসিফ আহমেদ খান সহ চিকিৎসক, নার্স ও অন্যান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
২. ইস্ট ওয়েস্ট মেডিকেল কলেজ ও আপডেট ডেন্টাল কলেজ হাসপাতালে চিকিৎসকদের মাঝে পিপিই বিতরণকালে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাহউদ্দিন টুকু ও ডক্টরস অ্যাসোসিশেয়ন অব বাংলাদেশ (ড্যাব) এর সহ-সভাপতি অধ্যাপক ডাঃ মুস্তাক রহিম স্বপন। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- ইস্ট ওয়েস্ট মেডিকেল কলেজ ড্যাবের সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান, সজীব খান, মুকতাদির হোসেন বুলবুল, ফয়সাল আহমেদ রবি সহ উক্ত হাসপাতালের চিকিৎসক, নার্স ও অন্যান্য ব্যক্তিবর্গ।
৩. এম.এইচ শমরিতা মেডিকেল ও ডেন্টাল কলেজ হাসপাতালে চিকিৎসকদের মাঝে পিপিই বিতরণকালে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির সাংগঠনিক সম্পাদক ও সাবেক মন্ত্রী রুহুল কুদ্দুস তালুকদার দুলু। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- সহ-সভাপতি ডাঃ সিরাজুল ইসলাম, বিএনপির চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান ছাড়াও উক্ত হাসপাতালের চিকিৎসক, নার্স ও অন্যান্য ব্যক্তিবর্গ।
৪. শাহাবুদ্দিন মেডিকেল কলেজ ও হাসপাতালে চিকিৎসকদের মাঝে পিপিই বিতরণকালে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়াল ও ডক্টরস অ্যাসোসিশেয়ন অব বাংলাদেশ (ড্যাব) এর সিনিয়র সহ-সভাপতি ডাঃ আব্দুস সেলিম। আরো উপস্থিত ছিলেন ড্যাবের ডাঃ ফেরদৌস, ডাঃ প্রিন্স, জেডআরএফের ডাঃ গোলাম রহমান দুলাল সহ উক্ত হাসপাতালের চিকিৎসক, নার্স ও অন্যান্য ব্যক্তিবর্গ।
৫. ইবনে সিনা মেডিকেল কলেজ ও হাসপাতালে চিকিৎসকদের মাঝে পিপিই বিতরণকালে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির ক্রীড়া বিষয়ক সম্পাদক জনাব আমিনুল হক ও ডক্টরস অ্যাসোসিশেয়ন অব বাংলাদেশ (ড্যাব) এর কোষাধ্যক্ষ ডাঃ জহিরুল ইসলাম শাকিল। আরো উপস্থিত ছিলেন- ড্যাবের সাংগঠনিক সম্পাদক ডাঃ খালেকুজ্জামান দিপু, ডাঃ মাহফুজুর রহমান চৌধুরী, ডাঃ ফারুক, বেসরকারি মেডিকেল ও ডেন্টাল কলেজ ছাত্রদলের এসএম মেহেদী হাসান আব্দুল্লাহ আল মাসুদ, এমট্যাব’র মোঃ রওশন আলি রাজু সহ উক্ত হাসপাতালের চিকিৎসক, নার্স ও অন্যান্য ব্যক্তিবর্গ।
৬. ঢাকা ন্যাশনাল মেডিকেল কলেজ ও হাসপাতালে চিকিৎসকদের মাঝে পিপিই বিতরণকালে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার। অন্যদের মধ্যে ড্যাব ঢাকা মহানগর উত্তরের সেক্রেটারি ডা: মাসুম বিল্লাহ, ঢাকা ন্যাশনাল মেডিকেল কলেজ ড্যাবের ডা: মিতুল, ডা: রাশেদ সহ উক্ত ঢাকা ন্যাশনাল মেডিকেল কলেজের চিকিৎসক ও নার্স প্রমুখ উপস্থিত ছিলেন।
৭. আদ্ব-দীন মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসকদের মাঝে পিপিই বিতরণকালে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স ও ড্যাবের সভাপতি অধ্যাপক ডা: হারুন আল রশিদ। এসময় আদ্ব-দীন হাসপাতালে জরুরি বিভাগের ইনচার্জ ডা: শহিদ সহ ডা: খোকন, ডা: আসাদ প্রমুখ উপস্থিত ছিলেন।
৮. কমিউনিটি মেডিকেল কলেজ ও হাসপাতালে চিকিৎসকদের মাঝে পিপিই বিতরণকালে প্রধান অতিথি হিসেবে বিএনপির যুগ্ম মহাসচিব মজিবুর রহমান সরোয়ার থাকার কথা ছিল। অসুস্থ থাকায় তিনি আসতে পারেননি। পরে অতিথি হিসেবে বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স ও ড্যাবের সভাপতি অধ্যাপক ডা: হারুন আল রশিদ পিপিই প্রদান করেন। এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- হাসপাতালের পরিচালক অধ্যাপক মনিরুল আলম রিন্টু, ড্যাবের ডা: খোকন, ডা: মাসুম, বেসরকারি মেডিক্যাল ও ডেন্টাল কলেজ ছাত্রদলের ডা: লাবিদ রহমান, ডা: নাজমুল মোতাহার প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পিপিই


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ