Inqilab Logo

ঢাকা বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭, ১২ সফর ১৪৪২ হিজরী

কাপাসিয়ায় কালোবাজারে চাল বিক্রির অপরাধে এক মহিলা মেম্বারের ৭ দিনের জেল ও ৫০ হাজার টাকা জরিমানা

কাপাসিয়া( গাজীপুর) থেকে শামসুল হুদা লিটন | প্রকাশের সময় : ১৫ এপ্রিল, ২০২০, ৭:১৮ পিএম

কাপাসিয়া উপজেলার চাঁদপুর ইউনিয়ন পরিষদের ৪,৫ ও ৬ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা সদস্য বিলকিস বেগমকে

সরকারের বরাদ্দ দেওয়া ওএমএসের ১০ টাকা দরের চাল হতদরিদ্রদের না দিয়ে অন্যত্র কালোবাজারে বিক্রির অপরাধে ভ্রাম্যমাণ আদালত ৭ দিনের জেল দিয়ে ও ৫০ হাজার টাকা জরিমানা আদায় করেছে।
১৫ এপ্রিল, বুধবার বিকালে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও কাপাসিয়া উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইসমাত আরা।

জানাযায়, চাঁদপুর ইউনিয়ন পরিষদের সংরক্ষিত মেম্বার বিলকিস বেগম করোনা পরিস্থিতিতে সরকারের বরাদ্দ দেওয়া ওএমএসের ১০ টাকা কেজি'র ৬ বস্তা চাল নিজ জিম্মায় নিয়ে বেশী দামে তিলশুনিয়া গ্রামের কয়েকজনের কাছে কালোবাজারে বিক্রি করে দেয়। এলাকাবাসীর অভিযোগের ভিত্তিতে বুধবার বিকালে কাপাসিয়া উপজেলা নির্বাহী অফিসার ঘটনাস্থলে গিয়ে কালোবাজারে চাল বিক্রির মালামাল জব্দ করে এবং ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

এ ব্যাপারে কাপাসিয়া উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইসমাত আরা জানান,
এলাকাবাসীর অভিযোগের ভিত্তিতে তিলশুনিয়া গ্রাম থেকে ইউপি সদস্য বিলকিস বেগমের কালোবাজারে বিক্রি করা ওএমএসের ৬ বস্তা চাল উদ্ধার করা হয়েছে। বিলকিস বেগম অপরাধ স্বীকার ও করেছেন । তাকে ৭ দিনের জেল ও ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কারাদণ্ড


আরও
আরও পড়ুন