Inqilab Logo

ঢাকা রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭, ০৯ সফর ১৪৪২ হিজরী

ভোলায় গত ১৫ দিনে ১৭৫ টি করোনার নমুনা সংগ্রহ, প্রাপ্ত ১১৯ টি রিপোর্ট নেগেটিভ

ভোলা স্বাস্থ্য বিভাগ

ভোলা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ এপ্রিল, ২০২০, ৭:৩৪ পিএম

ভোলায় করোনা ভাইরাস সন্দেহে গত ১৫দিনে জেলার সাত উপজেলা থেকে ১৭৫টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এরমধ্যে বুধবার (১৫ এপ্রিল) নতুন করে আরো ১৪টি নমুনা সংগ্রহণ করা হয়। এখন পর্যন্ত নমুনার রিপোর্ট এসেছে ১১৯টির। যার সবগুলো নেগেটিভ বলে জানিয়েছে ভোলা স্বাস্থ্য বিভাগ।
এদিকে গত ২৪ ঘন্টায় ৪ জনসহ জেলায় ২৫১ জনকে হোম হোয়ারেন্টিনে রাখা হয়েছে। এছাড়াও ১৪ দিনের এখন পর্যন্ত হোম কোয়ারেন্টিন শেষ হয়েছে ৪৫৩ জনের। এ নিয়ে জেলর সাত উপজেলায় মোট ৭০০ জনকে কোয়ারেন্টিনে রাখা হয়েছিলো।

জেলা স্বাস্থ্যবিভাগ জানায়, করোনা ভাইরাস সন্দেহে ভোলার সাত উপজেলায় গত ১৫ দিনে এ পর্যন্ত ১৭৫টি নমুনা সংগ্রহ করা হয়। যারমধ্যে এখন পর্যন্ত ১১৯ টি নমুনা রিপোর্ট পেয়েছে স্বাস্থ্য বিভাগ, যার সবগুলোই নেগেটিভ।

গত এক মাসে জেলায় মোট হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছিলো ৭০০ জনকে। আইসোলেশনে ছিলো ৪জন। যাদের মধ্যে ৩ জন সুস্থ্য হয়ে ফিরে গেছেন।
ভোলার সিভিল সার্জন ডা. রতন কুমার ঢালী জানান, করোন ভাইরাস সংক্রামন রোধে এখন পর্যন্ত জেলায় ৯টি এলাকাকে লকডাউন করা হয়েছে। তিনি বলেন, জেলার সার্বিক অবস্থা এতোদিন ভালো ছিলো কিন্তু হঠাৎ করেই নারায়নগঞ্জ থেকে কিছু লোক জেলায় ঢুকে পড়েছে। এতে কিছুটা ভয়ের কারন হয়ে দাড়িয়েছে, তারপরেও আমরা জনগনকে ভয় না পেয়ে সরকারি বিধি-নিষেধ, লকডাউন ও হোম কোয়ারেন্টিন মেনে চলার আহ্বান জানাচ্ছি। সকলে সরকারি বিধি নিষেধ ও স্বাস্থ বিধি মেনে চললে নিজে বাচব, দেশের মানুষকে এই করোনা ভাইরাস থেকে মুক্ত রাখতে পারব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নমুনা সংগ্রহ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ