Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১, ১৪ মাঘ ১৪২৭, ১৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

যশোরের পুলেরহাটে ত্রাণের দাবিতে বিক্ষোভ

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ১৫ এপ্রিল, ২০২০, ৮:৩৯ পিএম

যশোরে সরকারি খাদ্য সহায়তার দাবিতে বুধবার বিকালে পুলেরহাটে বিক্ষোভ করেছেন কর্মহীন দরিদ্র লোকজন। তারা রাস্তা অবরোধ করে প্রায় দুই ঘন্টা বিক্ষোভ করে।

খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান যশোর সদর উপজেলা নির্বাহী অফিসার মো. কামরুজ্জামান। তিনি নতুন তালিকা করে খাদ্য সহায়তা বাড়ি পৌঁছে দেওয়ার প্রতিশ্রæতি দিলে সবাই বাড়ি ফিরে যান।

বিক্ষোভে অংশ নেয়া ইজিবাইক চালক বাবু, দিন এনে দিন খাওয়া দিনমজুর ইসলাম বললেন, ‘করোনাভাইরাস থেকে বাঁচতে আমরা কাজকর্ম ছেড়ে ঘরবন্দি আছি। আমাদের ঘরের খাবার শেষ হয়ে গেছে। কিন্তু স্থানীয় জনপ্রতিনিধিরা আমাদের কোনো খোঁজ রাখছেন না। তাই আমরা সরকারি খাদ্য সহায়তার দাবিতে রাস্তায় নামতে বাধ্য হয়েছি।

এ প্রসঙ্গে স্থানীয় চাঁচড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল আজিজ বিশ্বাস সাংবাদিকদের বলেন, আমরা সরকারিভাবে যে ত্রাণ পাচ্ছি পর্যায়ক্রমে সবার মধ্যে বিতরণ করছি। বিক্ষোভকারীরা সবাই একসঙ্গে ত্রাণ চায়, যা সম্ভব নয়। তার ইউনিয়ন পরিষদে ৪শ’ পরিবারের মাঝে খাদ্য সহায়তা দেওয়া হয়েছে।


জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা দৈনিক ইনকিলাবকে বলেন. জেলায় গত ২৫মার্চ থেকে ৩৪ লাখ ৩৯হাজার টাকা এবং ৬৭৬মেট্রিক টন চাল বিতরণ করা হয়েছে। আরো বরাদ্দ রয়েছে। ত্রাণের দাবিতে বিক্ষোভ হওয়ার কথা নয়।
উল্লেখ্য সোমবারও শহরের রেলগেটে ত্রাণের দাবিতে বিক্ষোভ হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিক্ষোভ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ