Inqilab Logo

ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭, ১৩ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

যশোরে অপহৃত মাদ্রাসা ছাত্র উদ্ধার

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০২০, ১১:১৩ এএম

যশোরের ঝিকরগাছা কাশিপুর থেকে অপহৃত মাদরাসার ছাত্র রাব্বিকে ৩ মাস পর উদ্ধার করেছে যশোর পিবিআই।

পিবিআই জানায়, বুধবার বাগেরহাট সদরের সুগন্ধী শেখপাড়া গ্রাম থেকে তাকে উদ্ধার করা হয়। এ এসময় আটক করা হয় খুলনা শহরের পশ্চিম টুটপাড়ার মৃত জনাব আলীর ছেলে সাহেব আলী ও বটিয়াঘাটা উপজেলার লক্ষীখোলা গ্রামের মৃত হাশেম শেখের ছেলে রবিউল ইসলাম।

মামলার অভিযোগে জানা গেছে, অপহৃত রাব্বি ঝিকরগাছার কাশিপুর গ্রামের মোলাম হোসেনের ছেলে। সে কাশিপুর হাফিজিয়া মাদরাসায় পড়ত। গত ১৩ জানুয়ারি সে দুপুরের খাবার খেতে বাড়িতে যায়নি। এরপর বিকেলে তার স্বজনরা মাদরাসায় গিয়ে তাকে পায়নি। রাব্বিকে খোঁজাখুঁজি করে উদ্ধারে ব্যর্থ হয়ে তার পিতা ৩ ফেব্রুয়ারি ঝিকরগাছা থানা একটি জিডি করেন। ১৯ ফেব্রুয়ারি রাব্বিকে অপহরণের পর হত্যা ও গুমের অভিযোগে একজনের নাম উল্লেখ করে তার পিতা আাদলতে মামলা করেন। এ মামলা তদন্তের দায়িত্ব পায় পিবিআই’র এসআই আরিফুর রহমান।

১৫ এপ্রিল গোপন সংবাদের ভিত্তিতে তদন্ত কর্মকর্তা বাগেরহাটের সুগন্ধী শেখপাড়ায় অভিযান চালিয়ে রাব্বিকে উদ্ধার করেন। রাব্বিকে তারা আটকে রেখে জোরপূর্বক ডিপ টিউবওয়েল স্থাপনের মত কঠিন কাজ করতে বাধ্য করতো। এরপর রাব্বির দেয়া তথ্য মতে পাচারের সাথে জড়িত সাহেব আলীকে খুলনা থেকে এবং রবিউল ইসলামকে বাগেরহাট থেকে আটক করা হয়।

এ ব্যাপারে অপহৃত রাব্বির পিতা মোলাম হোসেন মানব পাচার প্রতিরোধ ও দমন আইনে চারজনের নাম উল্লেখসহ অপরিচিত কয়েকজনকে আসামি করে ঝিকরগাছা থানায় মামলা করেন। বুধবার মামলার তদন্তকারী কর্মকর্তা আটক দুইজনসহ অপহৃত রাব্বিকে আদালতে সোপর্দ করেন। বিচারক রাব্বির জবানবন্দি গ্রহণ শেষে তার পরিবারের জিম্মায় দেয়ার আদেশ দিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন