Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৯ আশ্বিন ১৪২৭, ০৬ সফর ১৪৪২ হিজরী

চাঁদা না দেওয়ায় নলছিটিতে ব্যবসায়ীর বাড়িতে হামলা ভাঙচুর লুটপাট

ঝালকাঠি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০২০, ৩:২৪ পিএম

চাঁদা না দেওয়ায় ঝালকাঠির নলছিটিতে ব্যবসায়ী কবির হোসেন জোমাদ্দারের বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর ও লুটপাটের অভিযোগ পাওয়া গেছে। বুধবার রাতে উপজেলার গোদন্ডা গ্রামে এ ঘটনা ঘটে। হামলায় কবির জোমাদ্দারের গাড়িচালক মিরাজ মোল্লা (৩২) আহত হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।
পুলিশ ও স্থানীয়রা জানায়, গোদন্ডা গ্রামে কবির হোসেন জোমাদ্দারের শুকতারা ব্রিকস নামে একটি ইটভাটা রয়েছে। ভাটা থেকে গাড়িতে ইট নিয়ে মূলসড়কে বের হওয়ার রাস্তা আটকে দিয়ে স্থানীয় ইউসুফ খান, মাসুম খান, শামীম হাওলাদার ও হান্নান বিশ্বাস লোকজন নিয়ে চালকের কাছে তিন লাখ টাকা চাঁদা দাবি করে। টাকা না পেয়ে তারা রাস্তায় গাছ ফেলে বন্ধ করে দেয়। এ ঘটনা সুবিদপুর ইউপি চেয়ারম্যান আবদুল মন্নান সিকদারকে জানালে ক্ষিপ্ত হয়ে তারা ইটভাটার মালিক কবির হোসেন জোমাদ্দারের বাড়িতে হামলা করে। রামদা, চাইনিজ কুড়াল, শাবল ও হাতুড়ি নিয়ে হামলাকারীরা কবির জোমাদ্দারকে খুঁজতে থাকে। এসময় বাড়ির ভেতরের সিসি ক্যামেরা, আসবাবপত্র, দরজা, জানালা ভেঙে ফেলে তারা। এতে বাধা দিতে আসলে কবির জোমাদ্দারের গাড়িচালক মিরাজ মোল্লাকে পিটিয়ে আহত করা হয়। আতœরক্ষার্থে কবির জোমাদ্দার লাইসেন্স করা পিস্তল দিয়ে দুই রাউন্ড ফাকা গুলি ছুড়ে প্রাণে রক্ষা পায়। হামলাকারীরা ঘরের ভেতর থেকে নগদ তিন লাখ ৮১ হাজার টাকা আলমারি ভেঙে নিয়ে যায়।
কবির হোসেন জোমাদ্দার বলেন, আমাকে হত্যার উদ্দেশ্যে হামলা চালানো হয়। আমি দুই রাউন্ড ফাকা গুলি ছুড়লে তারা আমার কাছে আসেনি। আমার বাড়িতে তান্ডবলিলা চালিয়ে লুটপাট করে চলে গেছে। আমি পুরো ঘটনার সিসিটিভি পুলিশের কাছে দিয়েছি। হামলাকারীদের পুলিশ সনাক্ত করে আইনগত ব্যবস্থা নেওয়ার অনুরোধ করছি।
নলছিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাখাওয়াত হোসেন জানান, ঘটনাস্থলে তাৎক্ষণিক পুলিশ পাঠানো হয়েছে। এ ঘটনায় কবির হোসেন জোমাদ্দার একটি অভিযোগ দিয়েছেন। এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন