Inqilab Logo

মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৪ মাঘ ১৪২৮, ১৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

চিঠিপত্র : নাঙ্গলকোটে নিশ্চিন্তপুর সড়কের বেহাল দশা

প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

কুমিল্লার নাঙ্গলকোটের দক্ষিণাঞ্চলের গোহারুয়া-বিরাহিমপুর ভায়া নিশ্চিন্তপুর সড়কটির অবস্থা অত্যন্ত করুণ। গোহারুয়া হাসপাতালের পূর্ব পাশ থেকে দক্ষিণ দিকে বিরাহিমপুর বাজার পর্যন্ত প্রায় ২ কিলোমিটার সড়কের নির্মিত ৫টি কালভার্টেরও ভগ্নদশা। তারমধ্যে ২টি কালভার্ট বিপজ্জনক অবস্থায় আছে। সড়কটিতে বিভিন্নস্থানে কার্পেটিং উঠে ছোট-বড় খানা-খন্দকের সৃষ্টি হয়েছে। যান চলাচলে তীব্র ব্যাঘাত ঘটছে। সড়কটি দিয়ে নিশ্চিন্তপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, নিশ্চিন্তপুর উচ্চ বিদ্যালয়ের কোমলমতি শিক্ষার্থীসহ এলাকাবাসী ঝুঁকিপূর্ণভাবে যাতায়াত করে আসছে। দীর্ঘদিন থেকে সড়কটি ও কালভার্টগুলোর বেহালদশা বিরাজ করলেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের এদিকে কোন নজর নেই। সড়ক ও কালভার্টগুলোর বেহাল দশায় যে কোন সময় মারাত্মক দুর্ঘটনায় পতিত হতে পারে কলেজ ও স্কুলের ছোট-বড় শিক্ষার্থীরা। অবিলম্বে সড়কটি পূণনির্মাণসহ উল্লেখিত কালভার্টগুলোর ব্যাপারে যথাযথ ব্যবস্থা নিতে কর্তৃপক্ষের কাছে অনুরোধ জানাচ্ছে।
তিলিপ দরবার শরীফ
নাঙ্গলকোট
কুমিল্লা।

শিক্ষা প্রতিষ্ঠানের অফিস স্টাফ
শরীর, মন ও আত্মার সুসমন্বিত উন্নতির নামই শিক্ষা। সুশিক্ষা ছাড়া কোন জাতিই কাক্সিক্ষত লক্ষ্যে পৌঁছতে পারে না। এ কথা অকপটে বলা যায়, বাংলাদেশে শিক্ষার হার ক্রমান্বয়ে বৃদ্ধি পেলেও শিক্ষার গুণগতমান আশানুরূপ বাড়েনি। এর পেছনে দুর্নীতি ও স্বজনপ্রীতি ও অব্যবস্থাপনাই বেশিরভাগ দায়ী। উল্লেখ্য, দক্ষমানব সম্পদ গড়ার লক্ষ্যে ৩য় ও ৪র্থ শ্রেণীর কর্মচারীরা (অফিস স্টাফ) দিনরাত শিক্ষা প্রতিষ্ঠানের সেবা অব্যাহত রাখে অথচ শিক্ষা প্রতিষ্ঠানের অন্যতম প্রাণশক্তি অফিস স্টাফ যুগ যুগ ধরে লাঞ্ছনা ও বঞ্চনার শিকার। অবিশ্বাস্য হলেও সত্য, গভর্নিং বড়ির মাধ্যমে নিয়োগপ্রাপ্ত ননক্যাডার শিক্ষকরা তাদের অফিস স্টাফের সাথে বিমাতাসূলভ আচরণ করে প্রতিনিয়ত। মূলত: আনুষ্ঠানিক শিক্ষার সাথে জড়িত প্রত্যেকেই শিক্ষাকর্মী হিসেবে বিবেচিত। বিশ্বায়নের এ যুগে বাংলাদেশের শিক্ষা প্রতিষ্ঠানসমূহের অফিস স্টাফকে নি¤œশ্রেণীর কর্মচারী বলে হেয় প্রতিপন্ন করা মোটেই সমিচীন নয়। মনে রাখা বাঞ্ছনীয়, স্বাধীন দেশের নাগরিকগণ এখন স্ব-স্ব ক্ষেত্রে একেক জন ডেভেলপার বা উন্নয়নকর্মী ।
মো. নাজমুল আলম
যুগ্ম সচিব
বাংলাদেশ বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান, কর্মচারী ফেডারেশন, কেন্দ্রীয় কমিটি, ঢাকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চিঠিপত্র : নাঙ্গলকোটে নিশ্চিন্তপুর সড়কের বেহাল দশা
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ