Inqilab Logo

ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭, ১৩ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

রূপগঞ্জে শ্রমিক অসন্তোষ বকেয়া বেতন দাবি

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০২০, ১১:৫২ পিএম

নারায়ণগঞ্জের রূপগঞ্জে বকেয়া বেতনের দাবিতে এরিস্টো ফ্যাশন নামে একটি পোশাক কারখানায় শ্রমিকরা অসন্তোষ দেখা দিয়েছে। পরে বিক্ষুব্ধ শ্রমিকরা ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করেন। গত বুধবার দুপুরে উপজেলার তারাব পৌরসভার মৈকুলী এলাকায় এ ঘটনা ঘটে।
এসময় স্থানীয় ও বিক্ষুব্ধ শ্রমিকরা জানান, উপজেলার তারাব পৌরসভার মৈকুলী এলাকায় এরিস্টো ফ্যাশন নামে একটি পোশাক কারখানাটি প্রায় ৪ শতাধিক শ্রমিক কাজ করেন। কিন্তু মালিক শ্রমিকদের ৩ মাসের বেতন বকেয়া রেখে কারখানাটি বন্ধ করে দেয়। গত ১৫ এপ্রিল শ্রমিকদের বেতন দেয়ার প্রতিশ্রুতি দিলেও বেতন দেয়া হয়নি। বকেয়া বেতন পরিশোধ না করায় শ্রমিকরা ক্ষিপ্ত হয়ে কারখানার সামনে বিক্ষোভ শুরু করেন। ঢাকা-সিলেট মহাসড়ক প্রায় আধাঘন্টা অবরোধ করে রাখে। এতে করে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। পরে রূপগঞ্জ থানা পুলিশ ও কাঁচপুর ইন্ডাসট্রিয়াল পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে স্বাভাবিক রাখেন। রূপগঞ্জ থানার এসআই রিগ্যান মোল্লা বলেন, এরিস্টো ফ্যাশন নামে একটি পোশাক কারখানায় শ্রমিকদের বিক্ষোভের খবর পেয়ে রূপগঞ্জ থানা পুলিশ ও ইন্ডাসট্রিয়াল পুলিশ মিলে বিক্ষুব্ধ শ্রমিকদের ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করা হয়। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। পরে মালিকপক্ষের বেতন পরিশোধের আশ্বাস দিয়ে শ্রমিকদের বাড়িতে পাঠানো হয়। এসময় মালিকপক্ষের যোগাযোগের চেষ্টা করা হলে কাউকে পাওয়া যায়নি।
চালু হচ্ছে করোনা ল্যাব
নারায়ণগঞ্জের রূপগঞ্জে চলতি মাসেই চালু হতে যাচ্ছে করোনাভাইরাস পরীক্ষার ল্যাব, ভেন্টিলেশন ও আইসোলেশন। গতকাল দুপুরে ইউএনও মমতাজ বেগম এ বিষয়টি জানিয়েছেন। এর মধ্যে রূপগঞ্জে নমুনা সংগ্রহ করা শুরু হয়েছে। ফোন দিলেই স্বাস্থ্যকর্মীরা বাড়িতে গিয়ে রোগীদের নমুনা সংগ্রহ করছেন। এ পর্যন্ত রূপগঞ্জ উপজেলায় ৯ বছরের শিশুসহ ৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।
এর আগে, গত বুধবার সন্ধ্যায় রূপগঞ্জ উপজেলা পরিষদ অডিটোরিয়ামে ভিডিও কনফারেন্সের মাধ্যমে পাট ও বস্ত্রমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক) উপজেলা প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় করোনা পরীক্ষার ল্যাব, ভেন্টিলেশন ও আইসোলেশন সেন্টার চালুর সিদ্ধান্ত নেন।
এসময় ভিডিও কনফারেন্সে যোগ দেনহ উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান ভুইয়া, উপজেলা নির্বাহী অফিসার মমতাজ বেগম, কলামিস্ট ও রূপগঞ্জ প্রেসক্লাবের সভাপতি লায়ন মীর আব্দুল আলীম, বাংলাদেশর ক্রিকেট বোর্ডের পরিচালক গোলাম মর্তুজা পাপ্পা, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাঈদ আল মামুন প্রমূখ।
এসময় ভিডিও কনফারেন্সে পাট ও বস্ত্রমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক) করোনা মোকাবিলায় প্রস্তুতি, ত্রাণ বিতরণ ও চিকিৎসার সেবার মান বৃদ্ধির ব্যাপারে কথা বলেন। এসময় তিনি বলেন, এপ্রিলের মধ্যেই রূপগঞ্জে করোনা পরীক্ষার ল্যাব, ভেন্টিলেশন ও আইসোলেশন সেন্টার চালু ও আর প্রতিটি ইউনিয়ন পৌরসভা পর্যায়ে আইসোলেশন ও ভেন্টিলেটর স্থাপন করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বকেয়া-বেতন-দাবি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ