Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

হোম কোয়ারেন্টিনে থেকেই দরিদ্রদের সাহায্য পাঠালেন হুমায়ূন পত্নী

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০২০, ৯:৫৬ পিএম

জনপ্রিয় কথাসাহিত্যিক হুমায়ূন পত্নী মেহের আফরোজ শাওন। গত মাসে তিনি যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরেছেন। সরকারি নির্দেশনা মেনে বর্তমানে তিনি হোম কোয়ারেন্টিনে আছেন।

গৃহবন্দি থাকলেও এই সঙ্কটময় সময়ে অভিনেত্রী মন কাঁদছে নিম্ন আয়ের মানুষদের প্রতি। আর সে কারণেই সামর্থ অনুযায়ী ত্রাণ নিয়ে এগিয়ে এলেন।

জানা যায়, নিজ এলাকায় দরিদ্র প্রায় ১০০ পরিবারের পাশে দাঁড়িয়েছেন তিনি। শাওনের নির্দেশনা ও তত্ববধায়নে রাজধানীর ধানমন্ডি, হাজারীবাগ ও বউবাজার এলাকায় এসব প্ররিবারের মাঝে নিত্য প্রয়োজনীয় সামগ্রী বিতরণ হয়েছে।

বিষয়টি সম্পর্কে শাওন গণমাধ্যমে বলেছেন, ‘করোনায় আক্রান্তের সংখ্যা প্রতিনিয়ত বেড়েই চলেছে। এ অবস্থায় অসহায় হয়ে পড়েছেন নিম্ন আয়ের মানুষেরা। তাই সম্পদশালীদের উচিত তাদের পাশে দাঁড়ানো। এসময় করোনভাইরাস নিয়ে আতঙ্কিত না হয়ে সবাইকে সচেতন হওয়ারও পরামর্শ দিয়েচেন এই অভিনেত্রী।

প্রসঙ্গত, করোনা ভাইরাসের আঘাতে লন্ড ভন্ড হয়ে গিয়েছে পুুরো বিশ্ব। বলা চলে সারা পৃথিবীই এখন একপ্রকার লকডাউনে দিন পার করছে। বাংলাদেশেও ভাইরাসটির বিস্তার দিনকেদিন বেড়েই চলেছে। এখন পর্যন্ত সারা বিশ্বে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন প্রায় ২১ লক্ষ মানুষ। অন্যদিকে বিশ্বব্যাপি ভাইরাসটিতে আক্রান্ত হয়ে ইতোমধ্যেই প্রাণ হারিয়েছেন প্রায় দেড় লক্ষ মানুষ। এখন পর্যন্ত বাংলাদেশে ভাইরাসটিতে আক্রন্ত হয়েছেন ১৫৭২ জন। আর প্রাণ হারিয়েছেন ৬০ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ