Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাদারীপুরে ঢাকা-বরিশাল মহাসড়ক অবরোধ

খাবারের দাবি

মাদারীপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০২০, ১১:৫১ পিএম

মাদারীপুর সদর উপজেলার মস্তফাপুর ইউনিয়নের গরীব অসহায় দুঃস্থ কর্মহীন মানুষের ঘরে খাবার না থাকায় গতকাল সকালে রাস্তায় নেমে ঢাকা-বরিশাল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ সমাবেশ করেছে। কাজ নেই, খাবার নেই, সরকারি ত্রাণ দেয়ার কথা থাকলেও এখনো কারো ঘরে কোন ত্রাণ পৌঁছায়নি এলাকাবাসী অভিযোগ করেন।
স্থানীয় সূত্রে জানা গেছে, সদর উপজেলার মস্তফাপুর ইউনিয়নের দুই শতাধিক মানুষ মস্তফাপুর নামক স্থানে ঢাকা-বরিশাল মহাসড়ক অবরোধ করে রাখে। এসময় এলাকার পুরুষদের পাশাপাশি শিশু ও মহিলারা উপস্থিত হয়ে বিক্ষোভ করেন।
বিক্ষোভের বিষয়ে জানতে চাইলে তারা জানায়, আমাদের ঘরে খাবার পৌঁছে দেয়ার কথা থাকলেও সেই খাবার কেউ দিচ্ছে না। আমাদের কর্ম নেই, কাজে যেতে চাইলে পুলিশ বাধা দেয়, তাহলে আমার কি করে খাবার আনবো। আমাদের ঘরে খাবার দেয়া হোক আর তা না হলে আমাদের বিষ দেয়া হোক, আমরা সেটা খেয়ে মরে যাই, ক্ষুধার যন্ত্রণা ভাল লাগে না।
মস্তফাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কুদ্দুস মল্লিক জানান, আমার ইউনিয়নে যত জনসংখ্যা আছে সে পরিমাণ ত্রাণ আমি পাইনি। সবাইকে দেয়ার মত ত্রাণ এখনো আসেনি। আসলে দেয়া হবে।
জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম বলেন, সরকারের পক্ষ থেকে আমরা পুরো জেলায় স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের মাধ্যমে ত্রাণ বিতরণ করছি। মস্তফাপুরে ত্রাণ বিতরণ করা হয়েছে। কিছু মানুষ হয়তো এখন পর্যন্ত পায়নি। কিন্তু তারা আগামীতে পাবে। একত্রে তো সবাইকে দেয়া সম্ভব না। কর্মহীন মানুষ অবশ্যই ত্রাণ পাবে। মস্তফাপুরের কথা শুনে সকালে আমি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে ঘটনাস্থলে পাঠিয়েছিলাম।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ