Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭, ০৯ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

মরার ভান করে বাঁচা

এনডিটিভি | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০২০, ১১:৫১ পিএম

ভাল্লুকের হাত থেকে বাঁচতে মরা সেজে পড়েছিল এক বালক। সেই গল্পের নীতিকথা ছিল- উপস্থিত বুদ্ধি আপনাকে অনেক বিপদ থেকে বাঁচিয়ে দেয়। সেই বুদ্ধি প্রয়োগ করে এক কুকুরের হাত থেকে বাঁচল চতুর হাঁস।
ভারতীয় বন বিভাগের কর্মকর্তা সুশান্ত নন্দা গত রোববার একটি ভিডিও টুইটারে শেয়ার করেছেন। যে ভিডিও দেখে এখন সেই হাঁসের বুদ্ধির তারিফ করতে ব্যস্ত নেটিজেনরা।
সুশান্ত নন্দার পোস্ট করা ভিডিওতে দেখা গেছে, ল্যাব্রাডর প্রজাতির এক কুকুরকে দেখে বিপদ আন্দাজ করে সেই হাঁস। বিপদ বুঝেই মরার মতো চোখ বুজে শুয়ে পড়ে সে। সেই কুকুর এবার সামনে খাবার দেখে হাঁসের বুকের ওপর উঠে বসে।
যমদূতের স্পর্শ পেয়েও চোখ খোলে না সেই হাঁস। এভাবেই মিনিটখানেক পড়ে থাকে সে। এরপর সেই কুকুর হাঁস ছেড়ে অন্যদিকে নজর দিয়ে ছুটে গেলে, বিপদ বুঝে প্রাণপণে দৌড় মারে সেই হাঁস।
অনেক নেটিজেন ‘অস্কার পাওয়ার মতো অভিনয়’ বলেও সেই ভিডিওতে মন্তব্য করেছিলেন। এবার পোস্ট করা সেই ভিডিওতে সুশান্ত নন্দা লিখেছেন, ‘মিথ্যার আশ্রয় নিয়ে সত্যির বহিঃপ্রকাশ কী আসলে অভিনয়? কুকুরের হাত থেকে বাঁচতে মরার অভিনয় এক হাঁসের।’
ইতোমধ্যে প্রায় ৯ হাজার নেটিজেন সেই ভিডিও দেখেছেন। শতাধিক কমেন্টে ভরে গিয়েছে সেই বন কর্মকর্তার ওয়াল। স্মার্ট হাঁস, পুরস্কারজয়ী অভিনয়, এমন মন্তব্য করে সেই হাঁসের কীর্তির বন্দনা করেছে দুনিয়া।

 

 



 

Show all comments
  • তোফাজ্জল হোসেন ১৭ এপ্রিল, ২০২০, ১:৩২ এএম says : 0
    অনেক মজার একটা ঘটনা। কি চালাক হাঁস!
    Total Reply(0) Reply
  • জোবায়ের আহমেদ ১৭ এপ্রিল, ২০২০, ১:৩২ এএম says : 0
    আত্মরক্ষার জন্য আল্লাহ সব প্রাণীকেই কম বেশি বুদ্ধি দিয়েছেন।
    Total Reply(0) Reply
  • চাদের আলো ১৭ এপ্রিল, ২০২০, ১:৩২ এএম says : 0
    আসলেই তারিফ করতে হয়, বুদ্ধিমান হাঁস।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বুদ্ধি

১৬ এপ্রিল, ২০২০
১৪ ডিসেম্বর, ২০১৯
১৪ ডিসেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ