Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৪ কার্তিক ১৪২৭, ০২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

করোনা মোকাবেলায় এলজিইডির গাড়ি সেবা ডাক্তারদের চলাচলে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০২০, ১১:৫১ পিএম

দেশব্যাপী করোনাভাইরাস মোকাবেলায় নানামুখী কর্মকাÐ হাতে নিয়েছে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)। এবার ডাক্তারদের বিশেষ সুবিধার জন্য গাড়ি প্রদান করেছে এলজিইডি। এছাড়া সারাদেশে এলজিইডি সামাজিক দূরুত্ব বজায় রেখে সরকারি বিধি মেনে সীমিত আকারে উন্নয়ন কাজ করছে বলে জানিয়েছেন এলজিইডির প্রধান প্রকৌশলী মো. মতিয়ার রহমান। গতকাল বৃহস্পতিবার পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

তিনি বলেন, ইতোমধ্যে প্রধানমন্ত্রীর এাণ তহবিলে ৫০ লাখ টাকা দেয়া হয়েছে। যা এলজিইডির সকল কর্মকর্তা কর্মচারীদের এক দিনের বেতনের সমপরিমাণ টাকা। দেশের ৬৪ জেলার নির্বাহী প্রকৌশলীরা জেলা প্রশাসকদের সাথে এবং উপজেলা প্রকৌশলীরা ৪৯৫ উপজেলা নির্বাহী অফিসারদে সাথে সমন্নয় করে কাজ করে যাচ্ছেন। সারাদেশে সীমিত আকারে এলজিইডি গরীব মানুষের মধ্যে এাণ বিতরণ করে যাচ্ছে।

মতিয়ার রহমান বলেন, সারাদেশের এলজিইডির চলমান কর্মকাÐ তদারকি করছেন এবং তিনি নিয়মিত অফিস করছেন। জেলা পর্যায়ে এলজিইডিতে কর্মরত সকল মাস্টাররোলের কর্মচারীদের বেতন-ভাতা পরিশোধ করা হয়েছে। বিভিন্ন প্রকল্পে কর্মরত কর্মচারীদের বেতন-ভাতাও পরিশোধ করা হয়েছে। সেই সাথে সারাদেশে চলমান কাজের ঠিকাদারদের বকেয়া বিলও পরিশোধ করা হয়েছে।

তিনি বলেন, এলজিআরডি মন্ত্রী মো. তাজুল ইসলাম সারাদেশের এলজ্ইিডির কার্যক্রম পর্যবেক্ষণভ করছেন। আমরা ডাক্তারদের আসা-যাওয়ায় বিশেষ সুবিধার জন্য গাড়ি প্রদান করে যাচ্ছি। আমরা ডাক্তারদের চলাচলের জন্য গাড়ির সেবা প্রদান করছি এবং নিবিড়ভাবে মনিটরিং করছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডাক্তার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ