Inqilab Logo

ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ০৩ মাঘ ১৪২৭, ০২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

আদমদীঘিতে ঢাকা থেকে আসা ১ পুলিশের কনস্টবল করোনায় আক্রান্ত গোটা উপজেলা লকডাউন

আদমদীঘি (বগুড়া) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০২০, ৪:৩২ পিএম

বগুড়ার আদমদীঘিতে আহসান হাবিব (২৮) নামের এক পুলিশের কনস্টবল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। বৃহস্পতিবার রাতে তার করোনা শনাক্ত হওয়ার খবর নিশ্চিত করেন উপজেলা স্বাস্থ্যও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শহীদুল্লাহ দেওয়ান। সে উপজেলার নশরৎপুর ইউনিয়নের শাওইল গ্রামের মোঃ দেলোয়ার হোসেনের ছেলে বলে জানাগাছে। বিষয়টা এলাকায় ছরিয়ে পরলে সবাই আতংকিত হয়ে উঠেছে।

জানাযায়, পুলিশের এ কনষ্টটবল ঢাকা মেট্রপলিটন ডিএমপিতে ) কর্মরত রয়েছেন। গত ৮ এপ্রিল ঢাকা থেকে মটরসাইকেল যোগে গ্রামের বাড়িতে আসেন। হটাৎ তার জ্বর কাশি দেখা দিলে ১৩ এপ্রিল আদমদীঘি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্্ের যান। সেখানে তার নমুনা সংগ্রহ করে পর দিন বগুড়ায় পাঠানো হয়। এবং তাকে হোম কোয়ারেন্টিইনে পাঠানো হয়। পরে ওই ব্যাক্তির নমুনা রাজশাহী মেডিক্যাল কলেজে পাঠানো হলে সেখানে তার করোনা পজেটিভ ধরা পরে। এখবর নিশ্চিত হওয়ার পর গত বৃহস্পতিবার রাতেই তাকে বগুড়া মোহাম্মাদ আলী হাসপাতালে আইসোলেশন ইউনিটে পাঠানো হয়েছে। এছারা জয়পুরহাট এর কালাই উপজেলা থেকে এক করোনাভাইরাস আক্রান্ত ব্যাক্তি সেখান থেকে পালিয়ে আদমদীঘির সান্তাহার পৌর এলাকায় আশ্রয় নিয়েছে এমন সংবাদ থানা পুলিশ নিশ্চিত হয়ে তাকে খুজে বের করতে স্থানীয় পুলিশের অভিযান অব্যাহত রয়েছে বলে জানাগাছে। ফলে বৃহস্পতিবার রাত খেকেই প্রশাসন আদমদীঘি উপজেলাকে লকডাউন ঘোষনা করেছে। লকডাউন ঘোষনার পরও কিছু সংকক্ষক মানুষ অহেতুক অবাধে ঘোরাফেরা করছে। পুলিশ তাদের বাধা দিলেও বাধা উপেক্ষা করে চলাফেরা করার চেষ্ট করছে। ফলে সবার মাঝে আতংকের সৃষ্টি হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লকডাউন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ