Inqilab Logo

ঢাকা, বুধবার, ০৮ জুলাই ২০২০, ২৪ আষাঢ় ১৪২৭, ১৬ যিলক্বদ ১৪৪১ হিজরী
শিরোনাম

ফিলিস্তিনে করোনার ক্লিনিক ভেঙ্গে দিয়ে ইসরাইল সন্ত্রাসীর পরিচয় দিয়েছে পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০২০, ৫:০০ পিএম

ফিলিস্তিনে করোনাভাইরাস পরীক্ষার ক্লিনিক ভেঙ্গে দেয়ার ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই। এক বিবৃতিতে পীর সাহেব চরমোনাই বলেন, ফিলিস্তিনে করোনাভাইরাস পরীক্ষার ক্লিনিক ভেঙ্গে দিয়ে জারজরাষ্ট্র ইসরাইল সন্ত্রাসীর পরিচয় দিয়েছে। মানবতার দুশমন ইসলাইলের বিরুদ্ধে আন্তর্জাতিক আদালতে মামলা করতে হবে।

তিনি বলেন, এই মানবতার দুশমন হিং¯্র ইসরাইলের বিরুদ্ধে প্রতিবাদের ঝড় তুলতে হবে এবং বিশ্বকে ইসরাইলের বিরুদ্ধে এ্যাকশন নিতে হবে।
এদিকে, ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব প্রিন্সিপাল ইউনুছ আহমাদ বলেছেন, প্রধানমন্ত্রীর ঘোষিত ত্রাণ কমিটি নতুন করে সঙ্কট সৃষ্টি করবে। দেশের এই সঙ্কটময় পরিস্থিতিতে প্রধানমন্ত্রী উদারতার পরিচয় দিতে ব্যর্থ হয়েছেন। তিনি দলীয় নেতাকর্মীদের দিয়ে ত্রাণ কমিটি ঘোষণার নির্দেশ দিয়ে বিদ্যমান সঙ্কটকে আরো ঘোলাটে করেছেন। কমপক্ষে সমাজের ইমাম এবং শিক্ষক শ্রেণীকেও ত্রাণ তৎপরতার সাথে সম্পৃক্ত করতে পারতেন। এতে করে ত্রাণ বিতরণে দুর্নীতি ও চুরিকে আরো উস্কে দেবে।
আজ শুক্রবার বিকেলে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে করোনা আক্রান্ত মৃতদের কাফন-দাফনে গঠিত তদারকি কমিটির সাথে বিশেষ মতবিনিময় সভায় এসব কথা বলেন। এসময় উপস্থিত ছিলেন কমিটির আহŸায়ক মাওলানা ইমতিয়াজ আলম, আহমদ আবদুল কাইয়ূম, মাওলানা দেলাওয়ার হোসাইন সাকী, মুফতী মানসুর আহমদ সাকী, আহাজ্ব আবদুল আউয়াল, মাওলানা নজরুল ইসলাম, হুমায়ন কবির, মুফতী নূরউন নাবী শেখ, মাওলানা কামাল হোসাইন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পীর সাহেব চরমোনাই


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ