Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

করোনা রুখতে সামরিক বাজেটের অর্থও ব্যয় করবে রাশিয়া : পুতিন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০২০, ৫:১৫ পিএম

করোনা মহামারী রুখতে সামরিক বাজেট ব্যবহারের সিদ্ধান্ত নিয়েছেন দেশটির প্রেসিডেন্ট ভøাদিমির পুতিন। তিনি বলেছেন, প্রয়োজন হলে সেনাবাহিনীও মাঠে নামাবেন তিনি। করোনা পরিস্থিতি নিয়ে মন্ত্রিসভার এক জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত নেন পুতিন। এ মুহূর্তে বিশ্বের অন্যান্য দেশের চেয়ে সবচেয়ে দ্রুতগতিতে সংক্রমণ বাড়ছে চীনের প্রতিবেশী দেশ রাশিয়ায়।
গতকাল বৃহস্পতিবার (১৬ এপ্রিল) পর্যন্ত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৩ হাজার ৪৪৮। এতে মোট আক্রান্ত বেড়ে দাঁড়িয়েছে ২৭ হাজার ৯৩৮। মৃত্যু হয়েছে ২৩২ জনের।
করোনা ভাইরাসের পরিস্থিতি পর্যালোচনা করতে সম্প্রতি রাশিয়ার স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেন পুতিন। দ্রুত আক্রান্তদের সংখ্যা বাড়ায় উদ্বেগ প্রকাশ করেন তিনি।
এ অবস্থায় মহামারী প্রতিরোধে দ্রুত সামরিক বাজেট ব্যবহার করার নির্দেশ দেন পুতিন। রাশিয়ার প্রেসিডেন্ট বলেন, আগামী কয়েকদিনের পরিস্থিতি গভীরভাবে পর্যবেক্ষণ করতে হবে। এ বিষয়ে সব ধরনের আপডেট তথ্য স্বাস্থ্য মন্ত্রণালয়কে জনগণকে জানাতে হবে। করোনাভাইরাস রুখতে দ্রুত ভ্যাকসিন তৈরির কাজ চালিয়ে যাচ্ছেন রুশ বিজ্ঞানীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ