Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭, ১৫ যিলক্বদ ১৪৪১ হিজরী

বাসায় করোনা রোগীদের চিকিৎসায় বাধা দিলেই ব্যবস্থা: ডিএমপি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০২০, ৬:০৪ পিএম

দেশে করোনায় আক্রান্ত হয়েছেন এমন রোগীরা ৬৮ শতাংশ রোগীই বাসায় থেকে চিকিৎসা নিচ্ছেন। যাদের হাসপাতালে আনা হয়েছে, তাদের বেশিরভাগকেই সামাজিক চাপের কারণে ভর্তি করতে হয়েছে। বাসায় রেখে করোনা রোগীদের চিকিৎসা দেয়ার ক্ষেত্রে বাধার এমন অভিযোগ আসার পর পুলিশ বলছে, কেউ বাধা দিলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এ ব্যাপারে অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নিতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম। গত বৃহস্পতিবার (১৬ এপ্রিল) তিনি ডিএমপির আট ক্রাইম ডিভিশনকে এমন নির্দেশনা দিয়েছেন। নির্দেশনায় করোনা রোগীদের চিকিৎসা কাজে নিয়োজিত চিকিৎসক ও নার্সদের নিজ নিজ ফ্ল্যাটে থাকতে বাধা এবং তাদের সঙ্গে বিরূপ আচরণের অভিযোগ পেলেও ব্যবস্থা নিতে বলা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) মাসুদুর রহমান।

গত বৃহস্পতিবার ডিএমপি কমিশনার গণমাধ্যমকে জানিয়েছেন, চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী, আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য, সংবাদকর্মী, ব্যাংকারসহ জরুরি সেবায় নিয়োজিত ভাড়াটিয়াদের বাড়ি থেকে বের করে দেয়ার হুমকি দেয়া হলে যেন পুলিশে ফোন করে জানানো হয়। পুলিশ আইনগত ব্যবস্থা নেবে।

স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত শুক্রবারের (১৭ এপ্রিল) বুলেটিনে বলা হয়, দেশে এখন পর্যন্ত এক হাজার ৮৩৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে মারা গেছেন ৭৫ জন। আর সুস্থ হয়েছেন ৫৮ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিএমপি


আরও
আরও পড়ুন