Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

তারাবী ও ঈদের নামাজ ঘরেই পড়ার আহ্বান সউদী গ্র্যান্ড মুফতির

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০২০, ৬:৫৯ পিএম

সউদী আরবের সর্বোচ্চ ধর্মীয় নেতা গ্র্যান্ড মুফতি শেখ আবদুল আজিজ আল শেখ বলেছেন, যদি করোনাভাইরাসের প্রাদুর্ভাব অব্যাহত থাকে তবে রমজানের তারাবী এবং পরবর্তী ঈদ-উল-ফিতরের জন্য মুসলমানদেরকে নামাজ ঘরে বসে পড়তে হবে। দেশটির সংবাদমাধ্যম ওকাজ শুক্রবার এক প্রতিবেদনে এই খবর জানিয়েছে।

গ্র্যান্ড মুফতি বলেছেন, ‘করোনাভাইরাস ছড়িয়ে যাওয়া বিরুদ্ধে প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণের কারণে মসজিদে রমজানের তারাবীহ নামাজ আদায় করা সম্ভব না হলে তিনি এই নামাজ বাসায় আদায় করতে পারবেন। ঈদের নামাজের জন্যও একই নিয়ম প্রযোজ্য।’

এর আগে গত মঙ্গলবার সউদী আরবের ধর্মবিষয়ক মন্ত্রণালয় আসন্ন পবিত্র রমজান মাসে বাড়িতে তারাবিহর নামাজ আদায়ের নির্দেশনাসংবলিত ঘোষণা দিয়েছে। করোনাভাইরাসের সংক্রমণ শেষ না হওয়া পর্যন্ত দেশটির মসজিদগুলোতে জামাতে নামাজ আদায়ের ওপর থেকে স্থগিতাদেশ তুলে নেয়া হবে না বলেও জানিয়েছে সরকার। সূত্র: রয়টার্স।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সউদী আরব

২০ অক্টোবর, ২০২০
৯ অক্টোবর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ