Inqilab Logo

ঢাকা শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ০৯ মাঘ ১৪২৭, ০৯ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

ভাগ্য বদল হয়নি চেলসির!

প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ইউরোপিয়ান ক্লাব ফুটবল মাঠে গড়াতে এখনো ঢের সময় বাকি। তবে খেলোয়াড়দের দল বদল বা দলে নতুন কোচের অন্তর্ভুক্তি নিয়ে সোরগোল কিন্তু থেমে নেই। এসময় সবচেয়ে বেশি উচ্চারিত হয়েছে চেলসি থেকে বরখাস্ত হয়ে ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেওয়া পর্তুগিজ কোচ হোসে মোরিনহো, তার পরিবর্তে চেলসির দায়িত্ব নেওয়া ইতালি কোচ আন্তেনিও কোন্তে, বায়ার্ন ছেড়ে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটিতে যোগ দেওয়া পেপ গার্দিওলা এবং বায়ার্নে গার্দিওলার স্থলাভিসিক্ত হওয়া কার্লো আনচেলত্তির নাম। এরই মধ্যে মাঠেও অভিষেক হয়েছে মোরিনহো, কন্তে ও আনচেলত্তির। প্রীতি ম্যাচ হলেও ভাগ্য বদল হয়নি চেলসির! ধরে রেখেছে গেল মৌসুমে প্রিমিয়ার লিগের সেই ব্যর্ধতা। র‌্যাপিড ভিয়েনার কাছে কোন্তের দল হেরে গেছে ২-০ গোলে! তবে ইউগেন অ্যাথলেটিকের বিপক্ষে একই ব্যবধানে জিতে ক্লাবের হয়ে শুভসুচনা করেছেন মোরিনহো। গোল করেন ২৩ বছর বয়সী তরুণ ফরোয়ার্ড উইল কিয়ানি ও আন্দ্রস পেরেইরা। দুটি গোলই আসে ম্যাচের দ্বিতীয়ার্ধে। তবে জিতেও স্বস্তিতে নেই আনচেলত্তি। আঞ্চলিক দল লিপস্টেডের বিপক্ষে শ্বাসরুদ্ধকর ৪-৩ গোলের জয় পেয়েছেন ঠিকই, কিন্তু এজন্য চড়া মূল্য দিতে হয়েছে তাকে। গেল মৌসুমের অধিকাংশ সময় চোটের কারণে মাঠের বাইরে কাটানো অরিয়েন রোবেন আবারো ছিটকে গেছেন। লিপস্টেডের বিপক্ষে রোবেনকে মাঠ ছাড়তে হয় মাত্র ৩৬ মিনিটেই। এই স্বল্প সময়ের মধ্যেই একটি করে গোল করে ও করিয়ে চোট থেকে স্বরুপে ফেরার ইঙ্গিত দিয়েছিলেন তিনি। কিন্তু কুঁচকির চোট আবারো ৬ সপ্তাহের জন্য ফুটবল থেকে নির্সাসনে পাঠালো ডাচ ইউঙ্গারকে। ফলে প্রাক মৌসুমের প্রীতি ম্যাচ, বরুসিয়া ডর্টমুন্ডের বিপক্ষে জার্মান সুপার কাপ এবং ওয়ের্ডর ব্রেমেনের বিপক্ষে বুন্দেসলিগার প্রথম ম্যাচটি খেলতে পারবেন না রোবেন।
নতুন চেলসি বস কোন্তেকে অবশ্য এই হারে ভাবিত মনে হল না। তিনি এখন ব্যস্ত নতুন খেলোয়াড় দলে ভেড়ানোর কাজে। সদ্যই লেস্টার সিটি থেকে ৩০ মিলিয়ন পাউন্ডে এন’গোলো কঁতেকে দলে ভিড়িয়েছে চেলসি। বেলজিয়ান স্ট্রাইকার মিচি বাসুয়াইয়ের জন্যও ইতোমধ্যে ৩৩ মিলিয়ন পাউন্ড খরচ করেছে তারা। এছাড়া আরো দু’জন খেলোয়াড়কে দলে ভেড়ানো হবে বলে জানিয়েছে স্ট্যামপোর্ড ব্রিজের দল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভাগ্য বদল হয়নি চেলসির!
আরও পড়ুন