Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

দ্রুত মজুরি পরিশোধ দাবি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০২০, ১১:৫০ পিএম

শ্রমিকদের বেতন না দিয়ে যারা গা ঢাকা দিয়েছে সেই গার্মেন্টস মালিকদের সম্পদ বাজেয়াপ্ত করে শ্রমিকদের মজুরি দ্রুত পরিশোধের দাবি করেছে শ্রমিক ফ্রন্ট। গতকাল শুক্রবার এক বিবৃতিতে শ্রমিক ফ্রন্টের নেতারা এ দাবি করেন।
শ্রমিক ফ্রন্টের কেন্দ্রীয় কমিটির সভাপতি আহসান হাবিব বুলবুল বলেন, গার্মেন্টস কারখানার ৫ লাখ শ্রমিকের মার্চ মাসের বকেয়া মজুরি সরকার নির্ধারিত বর্ধিত সময় ১৬ এপ্রিলের মধ্যেও পরিশোধ না করায় তীব্র ক্ষোভ জানানো হচ্ছে। বছরের পর বছর শ্রমিকদের শ্রম-ঘামে গার্মেন্টস শিল্প অর্থনীতির অন্যতম প্রধান স্তম্ভে পরিণত হয়েছে। শিল্প মালিকরা সম্পদশালী ও প্রতাপশালী হয়েছে। অথচ করোনা দুর্যোগের এই ক্রান্তিকালে সেই গার্মেন্টস শ্রমিকদের বাঁচাতে মালিকরা দায়িত্ব নিচ্ছেন না। তিনি বলেন, করোনাভাইরাসের সংক্রমণ থেকে শ্রমিকদের স্বাস্থ্য সুরক্ষার জন্য ছুটি দেওয়ার আগেই তাদের মার্চ মাসের মজুরি পরিশোধ করা জরুরি ছিল। অথচ সরকার নির্ধারিত অতিরিক্ত সময়ের শেষদিনেও ঢাকা, সাভার-আশুলিয়া, নারায়ণগঞ্জ, গাজীপুরের অর্ধশতাধিক কারখানার সেই মজুরির পরিশোধ করা হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গার্মেন্টস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ