Inqilab Logo

ঢাকা, সোমবার, ০৩ আগস্ট ২০২০, ১৯ শ্রাবণ ১৪২৭, ১২ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

থাইল্যান্ড থেকে দেশে ফিরেছেন ৪৮ জন

ভারতে আটকে পড়াদের আনা হচ্ছে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০২০, ১১:৫০ পিএম

থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে আটকে পড়া ৪৮ জন যাত্রী এবং একজনের লাশ নিয়ে দেশে ফিরছে একটি বিশেষ ফ্লাইট। গতকাল শুক্রবার বিকেলে ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিএস-২১৪ ফ্লাইটটি ঢাকার হজরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। 

ইউএস-বাংলা এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক কামরুল ইসলাম ও শাহজালাল বিমানবন্দর সূত্র জানায়, পররাষ্ট্র মন্ত্রণালয়, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) ও শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের অনুমোদন নিয়ে ফ্লাইটটি ঢাকায় এসেছে। ফ্লাইটের সবাই স্বাস্থ্য সনদ নিয়ে দেশে ফিরেছেন। সে দেশে তাদের কারো শরীরে করোনার সংক্রমণ পাওয়া যায়নি। তবুও তাদের স্ক্রিনিং করা হয়। এরপর তাদের প্রয়োজন অনুযায়ী হজ ক্যাম্পে প্রাতিষ্ঠানিক বা হোম কোয়ারেন্টাইনে পাঠানো হবে।
ভারতে আটকে পড়াদের আনা হচ্ছে : এছাড়া আগামী ২০ থেকে ২৫ এপ্রিল পর্যন্ত মোট ৬টি ইউএস-বাংলার ফ্লাইটে চেন্নাই থেকে ঢাকা এবং ২১ ও ২৩ এপ্রিল দুটি ফ্লাইটে কলকাতা থেকে দেশে ফিরবে ভারতে আটকে পড়া বাংলাদেশিরা। বেসরকারি খাতের ইউএস-বাংলা এয়ারলাইন্স প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, ভারতে আটকে পড়া বাংলাদেশিদের ফিরিয়ে আনতে ইউএস-বাংলা এয়ারলাইন্স আগামী ২১ ও ২৩ এপ্রিল ঢাকা-কলকাতায় ২টি ফ্লাইট ও ২০ এপ্রিল থেকে ২৫ এপ্রিল চেন্নাই-ঢাকা ৬ দিনে ৬টি ফ্লাইট পরিচালনা করবে।
এতে আরো বলা হয়, করোনার কারণে ভারতের বিভিন্ন অঞ্চলে মাসখানেক ধরে আটকা রয়েছেন সহস্রাধিক বাংলাদেশি। ফ্লাইট বন্ধ থাকায় তারা দেশে ফিরতে পারছিলেন না। এমতাবস্থায় বাংলাদেশ ও ভারত সরকারের মধ্যস্থতায় সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে ইউএস-বাংলা এয়ারলাইন্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: থাইল্যান্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ