Inqilab Logo

ঢাকা রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭, ০৯ সফর ১৪৪২ হিজরী

মঠবাড়িয়ায় ত্রাণের নামে প্রতারক চক্রের টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ

মহিলা ভাইস চেয়ারম্যানের থানায় জিডি

মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০২০, ৯:৫৭ পিএম

পিরোজপুরের মঠবাড়িয়ায় ত্রাণের নামে একটি প্রতারক চক্রের টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে থানায় সাধারণ ডায়েরি করেছেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান এ্যাডভোকেট মোসাঃ নাসরিন জাহান। বৃহষ্পতিবার করা ডায়েরিতে (ডায়েরি নং-৫৯৬,তাং-১৬.০৪.২০) তিনি রেড ক্রিসেন্টের নামে তার কাছ থেকে বিকাশে ১৬ হাজার ৩ শত টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ করেন।

ডায়েরি সূত্রে জানাযায়, গত ১৫ এপ্রিল বুধবার সকালে উপজেলা চেয়ারম্যান মোঃ রিয়াজ উদ্দিন আহমেদ তাকে ফোনে কথিত পিরোজপুর রেড ক্রিসেন্টের ফোন নম্বর (০১৭১৫৪৯২১১১) দিয়ে বলেন এই নম্বরে ত্রাণের জন্য ১০টি নাম দিতে। মহিলা ভাইস চেয়ারম্যান ওই নম্বরে ফোন দিলে অপর প্রান্ত থেকে প্রাতক চক্রের সদস্য নাম মামুন এবং পিরোজপুর রেড ক্রিসেন্টের লোক বলে পরিচয় দেয়। ওই প্রতারক মহিলা ভাইস চেয়ারম্যানকে দুঃস্থ মহিলাদের ৩০ কেজি চাল, ৫ কেজি করে ডাল ও তেল এবং নগদ অর্থ ত্রান দেয়ার কথা বলে কথিত এমডির ফোন নম্বর (০১৩১০৭৭১৪১৮) দিয়ে তার সাথে কথা বলতে বলেন। মহিলা ভাইস চেয়ারম্যান কথিত এমডির ফোন নম্বরে ফোন দিলে অপর প্রান্ত থেকে নাম আকবর রেড ক্রিসেন্টের এমডি পরিচয় দিয়ে প্রতিটি ফরমের জন্য ৭০০ টাকা করে পাঠাতে বলেন। ভাইস চেয়ারম্যান প্রতারক চক্রের ফাঁদে পা দিয়ে তাদের দেয়া বিকাশ নম্বরে (০১৮৭৩১৯৫৯১৩) ১৬ হাজার ৩ শত টাকা পাঠান। এরপর তেকে প্রতারক চক্রের নম্বরে ফোন দিয়ে বন্ধ পাওয়া যায়।
মহিলা ভাইস চেয়ারম্যান পরবর্তীতে জেলা পরিষদের চেয়ারম্যান এর কাছে বিষয়টি জানতে চাইলে তিনি উক্ত নাম্বার জেলা রেডক্রিসেন্টের কোন কর্মকর্তা বা কর্মচারীর নয় বলে জানান।

এ ব্যাপারে মহিলা ভাইস চেয়ারম্যান জানান, আমি উপজেলা চেয়ারম্যানের কথামতো প্রতারিত হওয়ায় এ বিষয়ে থানায় একটি সাধারন ডায়েরী করেছি।
এ ব্যাপারে মঠবাড়িয়া উপজেলা চেয়ারম্যান মোঃ রিয়াজ উদ্দিন আহম্মেদের সাথে মুঠো ফোনে দিলে সে ফোন রিসিভ করেন নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অভিযোগ


আরও
আরও পড়ুন