Inqilab Logo

ঢাকা শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৪ আশ্বিন ১৪২৭, ০১ সফর ১৪৪২ হিজরী

শ্রীলঙ্কায় আইপিএল!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০২০, ১১:৫০ পিএম

করোনাভাইরাসের কারণে অনির্দিষ্ট সময়ের জন্য পিছিয়ে গেছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) ফ্র্যাঞ্চাইজিভিত্তিক এই টি-টোয়েন্টি আসরটি বছরের পরবর্তী কোনো একটা নিরাপদ সময়ে শুরু করতে চায়। তবে এরই মধ্যে নিজেদের মাটিতে আইপিএল আয়োজন করার প্রস্তাব দিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)।

পরশু এসএলসি প্রধান শাম্মি সিলভা বার্তা সংস্থা রয়টার্সের কাছে বলেছেন, শ্রীলঙ্কার পরিস্থিতি দ্রুততম সময়ে স্বাভাবিক হয়ে যাবে বলে আশাবাদী তিনি। সেক্ষেত্রে নিজেদের মাঠে আইপিএল আয়োজন করতে চান তারা, ‘আমার মনে হচ্ছে, করোনাভাইরাস থেকে ভারতের আগে শ্রীলঙ্কা মুক্তি পাবে। যদি সেটা হয়, আমরা প্রতিযোগিতাটি (আইপিএল) এখানে আয়োজন করতে পারি। শিগগিরই আমরা ভারতীয় ক্রিকেট বোর্ডকে চিঠি পাঠাব।’

এই বছরের আইপিএল মাঠে গড়ানোর কথা ছিল গেল ২৯ মার্চ। কিন্তু ভারতজুড়ে করোনাভাইরাস ছড়িয়ে পড়ায় অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে দেওয়া হয়েছে জনপ্রিয় প্রতিযোগিতাটি। পরশু পর্যন্ত দেশটিতে ১২ হাজার ৭৫৯ জন আক্রান্ত হয়েছেন, মারা গেছেন ৪২৩ জন। সে তুলনায় শ্রীলঙ্কার পরিস্থিতি বেশ ভালো। সেখানে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২৩৮ জন, মারা গেছেন ৭ জন। ভারতীয় গণমাধ্যমগুলো ধারণা করছে, যদি উদ্ভ‚ত সংকট কেটে যায়, তা হলে অস্ট্রেলিয়ার মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে আগামী সেপ্টেম্বর-অক্টোবরে আইপিএল আয়োজন করা হতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইপিএল

১৬ সেপ্টেম্বর, ২০২০
১১ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন