Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্রিটিশ নাগরিকদের ফেরাতে চারটি বিশেষ ফ্লাইট

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০২০, ১২:৩১ পিএম

ব্রিটিশ নাগরিকদের ফেরাতে চারটি বিশেষ ফ্লাইট পরিচালনা করছে যুক্তরাজ্য। ঢাকা থেকে লন্ডন পর্যন্ত এ ফ্লাইটগুলো ২১ থেকে ২৬ এপ্রিল পরিচালিত হবে।
ঢাকাস্থ ব্রিটিশ হাই কমিশন জানিয়েছে, বর্তমানে সিলেটে থাকা ব্রিটিশ নাগরিকদের ঢাকায় আনার জন্য অভ্যন্তরীণ ফ্লাইটের বিকল্প বুকিংয়ের ব্যবস্থা থাকবে।
প্রতিবছর দেড় লক্ষাধিক ব্রিটিশ নাগরিক বাংলাদেশ সফর করে। বাংলাদেশ সরকার ঘোষিত বিধিনিষেধের কারণে বর্তমানে বাংলাদেশ থেকে যুক্তরাজ্যে ফেরার জন্য কোনও ফ্লাইট নেই।
বাংলাদেশে ব্রিটিশ হাই কমিশনার রবার্ট চ্যাটারসন ডিকসন একটি ভিডিও বার্তায় বলেন, আমি ব্রিটিশ পর্যটকদের বাংলাদেশ থেকে যুক্তরাজ্যে ফিরিয়ে নেওয়ার কার্যক্রম শুরু করার ঘোষণা দিয়ে খুব আনন্দিত।
তিনি বলেন, এই ফ্লাইটগুলোর ব্যয় কম রাখতে চেষ্টা করা হয়েছে। আপনি ঢাকা বা সিলেট যেখান থেকেই যাত্রা শুরু করেন তার জন্য মাথাপিছু ৬০০ পাউন্ড দিতে হবে।
ইচ্ছুক ব্রিটিশ নাগরিকরা কর্পোরেট ট্র্যাভেল ম্যানেজমেন্ট (সিটিএম) বা ট্র্যাভেল ম্যানেজমেন্ট পার্টনার এর মাধ্যমে এই ফ্লাইটগুলো বুক করতে পারবেন।



 

Show all comments
  • হাশেম ১৮ এপ্রিল, ২০২০, ২:৫০ পিএম says : 0
    পৃথিবীতে যে জাতি পর্যটন শিল্প গড়ে তুলেছে তারা ধংস হয়েগেছে. যদি আপনারা বিশ্বাস না করেন তবে গবেষণা করতে পারেন.
    Total Reply(0) Reply
  • mijan hasan chy ২৩ এপ্রিল, ২০২০, ৭:৩১ এএম says : 0
    ফ্লাইট কোন কোন তারিখ দয়াকরে জানাবেন প্লিজ
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ