Inqilab Logo

বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

ঝুঁকিতে পুলিশ সদস্যরা, কোয়ারেন্টাইনে ৬৩৩ জন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০২০, ১২:৪১ পিএম

করোনাভাইরাস বা কোভিড-১৯ মোকাবেলায় ঝুঁকি নিয়ে মাঠে রয়েছেন পুলিশ সদস্যরা। দায়িত্ব পালন করতে গিয়ে এ পর্যন্ত অর্ধশতাধিক পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন।
বাংলাদেশ পুলিশ সদর দপ্তর এবং ডিএমপি সূত্র গণমাধ্যমকে জানিয়েছে, ইতিমধ্যে ৫৮ পুলিশ সদস্যের করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ২৭ জন ডিএমপিতে, ১১ জন গোপালগঞ্জে, ছয়জন নারায়ণগঞ্জে, পাঁচজন গাজীপুর মহানগর পুলিশে, দুজন কিশোরগঞ্জে এবং একজন করে ময়মনসিংহ, নরসিংদী, চট্টগ্রাম মহানগর পুলিশ, পুলিশ টিঅ্যান্ডআইএম, এপিবিএন ময়মনসিংহ, নৌ পুলিশ ইউনিট ও অ্যান্টি টেররিজম ইউনিটের সদস্য।
আক্রান্তের এ সংখ্যা আরও বাড়ার শঙ্কা রয়েছে। সংক্রমণের ঝুঁকিতে আছেন এমন ৬৩৩ পুলিশ সদস্যকে ‘হোম’ ও প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। দেশজুড়ে সামাজিক দূরত্ব নিশ্চিত, লকডাউন কার্যকর, রাস্তায় জীবাণুনাশক ছিটানো, শ্রমজীবী মানুষকে সহায়তা করা, লকডাউনকৃত এলাকায় খাবার সরবরাহ, চিকিৎসার জন্য হাসপাতালে নেওয়াসহ নানা দায়িত্ব পালন করতে গিয়ে পুলিশ সদস্যরা আক্রান্ত হচ্ছেন বলে জানিয়েছেন পুলিশ কর্মকর্তারা।
এ বিষয়ে পুলিশের মুখপাত্র এআইজি সোহেল রানা গণমাধ্যমকে বলেন, পুলিশের যেসব সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন তাদের পুলিশের স্থানীয় চিকিৎসাকেন্দ্র গুলোতে আইইডিসিআর এর নিয়ম অনুসরণ করে চিকিৎসা দেওয়া হচ্ছে। তাদের আইসোলেশনে রাখা হচ্ছে। কারও শারীরিক অবস্থার অবনতি হলে তখন আইইডিসিআর যে হাসপাতালগুলোকে করোনা চিকিৎসার জন্য নির্ধারণ করে দিয়েছে সেগুলোতে স্থানান্তর করা হবে।



 

Show all comments
  • ম নাছিরউদ্দীন শাহ ১৮ এপ্রিল, ২০২০, ১:৩৯ পিএম says : 0
    বাংলাদেশের জন জীবনের নিরাপত্তা মানুষকে আক্রান্ত হতাহত থেকে বাচানোর জীবাণুবাহিত অদৃশ্য জীবাণু যুদ্ধের গৌরবময় গর্ভধারণী মায়ের বীর সৈনিক পুলিশ ভাইয়েরা আপনাদের শত সহস্র সালাম আর সালাম অপুরন্ত দোয়া আর দোয়া এই যুদ্ধের ময়দানে সামনের সারিতে আপনাদের অবস্থান। দেশ জাতি বর্ণ গোত্র নির্বিশেষে সবাই দেখছেন আপনাদের দিনরাত জাতির জীবন বাচানোর কঠিন সংকটময় সময়ের মানবতার নিঃস্বার্থ সংগ্রাম। জাতির ইতিহাসে গৌরবময় অধ‍্যায়ে এই সংগ্রাম স্বনামধন্য স্বর্নাক্ষরে লিখা থাকবে। ইনশাআল্লাহ। এই মহামারী ভাইরাসেই বিশ্বের মানব সভ‍্যতা ক্ষতবিক্ষত ইতিমধ্যেই অনেকেই আক্রান্ত। এটি জাতি ও রাষ্ট্রের জন্যে আপনাদের পবিত্র আর্তমানবতার গৌরব উজ্জ্বল ইতিহাস। ঝুঁকিপূর্ণ আইন শৃংখলা বাহিনীর সমস্ত ভাই বন্ধ সম্মানীত কর্মকর্তা পেশাদায়িত্বের পরিচয় নিয়ে এগিয়ে যান। আল্লাহর প্রীয় হাবিব নুর নবী রহমত উল্লিল আল আমিন নবী(সাঃ)দরবারে আপনাদের আনামত । এবং সুন্নত সাবধানতা অবলম্বনে নিজের নিরাপত্তার জন্য যাহা করনীয় অবশ‍্যই করবেন। বাকী মহান আল্লাহর মর্জি। মহান আল্লাহর দরবারে প্রীয় নবী(সাঃ) পবিত্র দরবারে মোস্তফা সাল্লাল্লাহু আলাইহিস সালামের দরবার আকুল ফরিয়াদ দোয়া প্রার্থনা মোনাজাত। আল্লাহ্ যেন আপনাদের শারীরিক সুস্থতা মাঝেই দেশ জাতির সেবা করার তৌফিক দেন। আমিন আমিন আমিন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৮ ডিসেম্বর, ২০২১
৭ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ