Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১, ১৪ মাঘ ১৪২৭, ১৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

কমেই গেল ভেন্যু, খুশি ফুটবলাররা

প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

রুমু, চট্টগ্রাম ব্যুরো : আসন্ন জেবি বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লীগে অংশগ্রহণকারী দলগুলো সাতটি ভেন্যুতে খেলছে না। খেলবে তারা চারটি ভেন্যু চট্টগ্রাম, সিলেট, ময়মনসিংহ ও ঢাকায়। দলের বাজেট, খেলোয়াড়দের ইনজুরি এবং নিরাপত্তাসহ বিভিন্ন সমস্যা নিয়ে ভেন্যুগুলোতে খেলতে অস্বীকৃতি জানালে ইতিপূর্বেকার সিদ্ধান্ত থেকে সরে এসেছে বাফুফে। ফিকশ্চারে আগামী ২৪ তারিখ উদ্বোধনী ম্যাচ শুরু হয়ে ২৬ জুলাই পর্যন্ত এম এ আজিজ স্টেডিয়াম ভেন্যুতে তিনদিন খেলা হওয়ার কথা থাকলেও এখন তা বেড়ে দাঁড়িয়েছে আরো সাতদিন। অর্থাৎ আগামী ২৪ থেকে ২ আগস্ট পর্যন্ত প্রতিদিন দু’টি করে খেলা অনুষ্ঠিত হবে। গতকাল চট্টগ্রাম সার্কিট হাউসের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সমন্বয় সভায় এ তথ্য জানান সিটি মেয়র ও সিজেকেএস’র সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন। তিনি বলেন, ‘বাফুফে নিয়মিত পেশাদার এ লীগ আয়োজন করে। এবার আরও আকর্ষণীয় ও প্রতিযোগিতাপূর্ণ করতে ভিন্ন আঙ্গিকে লীগ আয়োজন করা হচ্ছে। আজ হোটেল সোনারগাঁওতে লোগো উন্মোচন করা হবে। মেয়র বলেন, গ্যালারীতে বসে খেলা দেখার জন্য টিকিটের দাম রাখা হয়েছে ৫০ টাকা। তাছাড়া ফুটবল অত্যন্ত জনপ্রিয় খেলা। দর্শককে মাঠে টেনে আনাই আমাদের লক্ষ্য। আশাকরি, আবহাওয়া অনুকূলে থাকলে প্রচুর দর্শকসমাগম হবে।’
এদিকে সমন্বয় সভায় সাংগঠনিক কমিটির সম্পাদক সৈয়দ শাহাবুদ্দিন শামীমকে দেখা গেছে বেশ ফুরফুরে মেজাজে। সমন্বয় সভা শেষে তিনি বলেন, ‘একজন ফুটবল সংগঠক হিসেবে আজ আমার বেশ আনন্দ লাগছে। কেননা চট্টগ্রামের দর্শকরা ১০ দিন ফুটবল নিয়ে মেতে থাকবে। এখন আমাদের দায়িত্ব হবে সুষ্ঠুভাবে খেলাগুলো সম্পন্ন করা।’ অপরদিকে প্রিমিয়ার ফুটবল লীগ উপলক্ষে ২০ জুলাই কনসার্টকে সামনে রেখে গতকাল বিভিন্ন সামগ্রী এম এ আজিজ স্টেডিয়ামে পৌঁছেছে। জনপ্রিয় শিল্পী মমতাজ, ব্যান্ড তারকা আইয়ুব বাচ্চসহ শীর্ষস্থানীয় ব্যান্ডদলগুলো অংশ নেবে কনসার্টে। অংশগ্রহণকারী দলগুলো হোটেল টাওয়ার ইন, গোল্ডেন ইন, পুলিশ প্লাজা হোটেল ও আল ফয়সাল হোটেলে থাকবে। স্বাগতিক চট্টগ্রাম আবাহনী গত ১০ তারিখ থেকে চট্টগ্রামে অনুশীলন করে চলছে। এ দলটি হালিশহর কে-বøকে ৯ নং রোডে একটি ছয়তলা ভবনে থাকছে এবং তারা হালিশহর শারীরিক শিক্ষা কলেজ মাঠে অনুশীলন করে চলেছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কমেই গেল ভেন্যু
আরও পড়ুন