Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিসিক শিল্পনগরীর কর্মরতদের অগ্রাধিকারভিত্তিতে চিকিৎসা প্রদানের অনুরোধ

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০২০, ২:৫১ পিএম

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবজনিত সময়কালে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক)-এর আওতাধীন শিল্পনগরীসমূহে নিত্য প্রয়োজনীয় ভোগ্য পণ্য, করোনা প্রতিরোধকমূলক পণ্য এবং ঔষধ সামগ্রী উৎপাদন, সরবরাহ ও মনিটরিংয়ের সাথে সংশ্লিষ্ট সকলকে অগ্রাধিকারভিত্তিতে চিকিৎসা সেবা প্রদানের অনুরোধ জানিয়েছে বিসিক।

বিসিকের চেয়ারম্যান মো. মোশতাক হাসান বৃহস্পতিবার (১৬ এপ্রিল) এ বিষয়ে অনুরোধ জানিয়ে দেশের সকল মেডিকেল কলেজ ও হাসপাতালের কর্তৃপক্ষ, সকল সিভিল সার্জন এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কাছে চিঠি দিয়েছেন।

উল্লেখ্য, প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী করোনা ভাইরাস প্রাদুর্ভাবজনিত পরিস্থিতিতে নিজস্ব ব্যবস্থাপনায় করোনা প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ করে বিসিকের ৭৬টি শিল্পনগরীর অনেক শিল্প প্রতিষ্ঠান নিয়মিতভাবে করোনা প্রতিরোধমূলক পণ্য পারর্সনাল প্রটেক্টিভ ইকুইপমেন্ট (পিপিই), হ্যান্ডস্যানিটাইজার, অক্সিজেন, মাস্ক, সাবান ও জীবানুনাশক, ফ্লোর ক্লিনার, নিত্য প্রয়োজনীয় ভোগ্য পণ্য , যেমন- চাল, আটা, ময়দা, ডাল, লবণ, রুটি, চিড়া ও মুড়ি ইত্যাদি, কৃষি ও কৃষিজাত পণ্য , গো-খাদ্য, পোল্ট্রি ফিডস, ফিস ফিডস, সেন্টিফিউগাল পাম্প, কৃষি যন্ত্রপাতি ও যন্ত্রাংশ, কীটনাশক, সার ও ঔষধ সামগ্রীসহ আরও অনেক ধরনের প্রয়োজনীয় উপকরণ উৎপাদন অব্যাহত রেখে দেশের বিভিন্ন অঞ্চলে সরবরাহ করছে। এক্ষেত্রে এ সকল পণ্য উৎপাদন, সরবরাহ ও মনিটরিংয়ের সাথে সংশ্লিষ্টদের করোনা ভাইরাসসহ অন্যান্য রোগে আক্রান্ত হওয়ার ঝুঁকি রয়েছে। বিসিক শিল্পনগরীসমূহে করোনা প্রতিরোধকমূলক উপকরণ, নিত্য প্রয়োজনীয় পণ্য ও ঔষধ সামগ্রী উৎপাদন ও দেশের সর্বত্র এগুলোর সরবরাহ অব্যাহত রাখার স্বার্থে বিসিকের পক্ষ হতে এ অনুরোধ জানানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ