Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আল্লামা আজিজুল হক আল কাদেরী (রহ.)র বার্ষিক ওরশ সম্পন্ন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০২০, ৪:৩০ পিএম

ঐতিহ্যবাহী শিক্ষা নিকেতন ছিপাতলী জামেয়া গাউছিয়া মূঈনীয়া কামিল (এম.এ) মাদরাসাসহ অসংখ্য মসজিদ, মাদরাসা, খানকার প্রতিষ্ঠাতা আল্লামা মুহাম্মদ আজিজুল হক আল কাদেরী (রহ.)'র প্রথম বার্ষিক ওরশ
অধ্যক্ষ আল্লামা আবুল ফরাহ মুহাম্মদ ফরিদ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
এ উপলক্ষ্যে মহামারী করোনাভাইরাস থেকে দেশবাসী, হুজুরের ভক্ত-অনুরক্ত মুসলিম মিল্লাতের রক্ষা ও মুক্তি এবং প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশবাসী এই দূর্যোগ মূহুর্ত যেন সামাল দিতে পারেন এ লক্ষে শীর্ষস্থানীয় আলেম-ওলামায়ে আহলে সুন্নাতের উপস্থিতিতে ১৬ এপ্রিল হুজুরের মাজারে পবিত্র খতমে কুরআন, খতমে বুখারী, খতমে গাউছিয়া আলীয়া, খতমে রাসূলী, খতমে খাজেগান, দরুদ শরীফের খতম, কাসিদায়ে বুরদা শরীফ ও দরুদে কিবরিতে আহমর শরীফসহ অসংখ্য দাওয়াত শেষে মহান আল্লাহর দরবারে মোনাজাত করা হয়। মোনাজাত করেন আল্লামা আবুল ফরাহ মুহাম্মদ ফরিদ উদ্দিন।
সমাপনী দিবসে দরবারে কাদেরীয়া চিশতীয়া আজিজিয়ার পক্ষথেকে ১৬ হাজার পরিবারেরর জন্য প্রায় ৬০ হাজার মানুষের ঘরে ঘরে রান্না করা তবারুক পৌঁছিয়ে দেওয়া হয়। এছাড়াও দরবারের পক্ষথেকে প্রায় ২৫০ পরিবারকে খাদ্য সামগ্রী বিতরন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওরস

২৩ ফেব্রুয়ারি, ২০২০
১২ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ