Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৫ জুলাই ২০২০, ৩১ আষাঢ় ১৪২৭, ২৩ যিলক্বদ ১৪৪১ হিজরী

বজ্রপাতে সুনামগঞ্জে ৪জনের মৃত্যু

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০২০, ৪:৩৬ পিএম

টানা বৃষ্টিপাতের সাথে বজ্রপাতে বিপযর্স্ত সুনামগঞ্জ। একদিনেই বজ্রপাতে ৪জনের মৃত্যু হয়েছে। শনিবার (১৮ এপ্রিল) সকালে দক্ষিণ সুনামগঞ্জ, শাল্লা, দিরাই ও জগন্নাথপুর উপজেলায় মর্মান্তিক এ ঘটনা ঘটে। বজ্রপাতে দক্ষিণ সুনামগঞ্জের পাথারিয়া ইউনিয়নের উত্তর গাজীনগর গ্রামের আমিনুল ইসলামের পূত্র ফরিদ মিয়া (৩৫), শাল্লা নারায়ণপুর গ্রামের সুরেন্দ্র সরকারের পূত্র শংকর সরকার (২৬), হবিগঞ্জ জেলার আজমিরীগঞ্জের উপজেলার মফিজ উল্লার পূত্র বর্তমানে দিরাইয়ে ধান শ্রমিক হিসেবে কর্মরত তাপস মিয়া (৩৫) ও জগন্নাথপুরের বাউধরণ গ্রামের শিপন মিয়া (৩২)।
একাধিক সূত্র জানা যায়, সকালে টানা বৃষ্টিপাতকালে শাল্লার নারায়ণপুর গ্রামে শংকর মিয়া বাড়ি থেকে স্থানীয় শাসখাই বাজারে যাওয়ার পথে বজ্রপাতের ঘটনা ঘটলে ঘটনাস্থলেই মারা যান তিনি। অপরদিকে জগন্নাথপুরের বাউধরণ গ্রামের কৈচাপরী এলাকার বাসিন্দা শিপন মিয়া সকালে নলুয়ার হাওরে ধান কাটার সময় বজ্রপাতে মারা যান, দিরাই উপজেলার সরমঙ্গল ইউনিয়নের চিনাউরা হাওরে কাজ করতে আসা হবিগঞ্জ জেলার আজমিরীগঞ্জের তাপস মিয়া বজ্রপাতে প্রাণ হারান। আর দক্ষিণ সুনামগঞ্জের ফরিদ মিয়া দুটি গরু নিয়ে গাজীর খাল নামক হাওরে যান। এ সময় বজ্রপাত শুরু হলে বাড়ি ফেরার পথে গরুসহ তার মৃত্যু হয় বজ্রপাতে । এ ব্যাপারে। দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুনুর রশিদ চৌধুরী বলেন, হাওরে গরু চড়ানোর সময় মারা গেছে একজন। লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।
শাল্লা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশরাফুল ইসলাম বলেন, শনিবার সকালে বজ্রপাতে একজনের মৃত্যু হয়েছে। দিরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেএম নজরুল ইসলাম বলেন, তাপস মিয়া দিরাইয়ে ধান কাটাতে এসেছিল। তার লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। জগন্নাথপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইখতিয়ার উদ্দিন চৌধুরীও বলেন, নলুয়ার হাওরে ধান কাটার সময় একটি গরুও বজ্রপাতে মারা যায় একজন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বজ্রপাতে মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ