Inqilab Logo

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

আসামি ভোলা সাকু শাহজাহান তিন দিনের রিমান্ডে

প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু হত্যা মামলায় তিন আসামিকে তিন দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি পেয়েছে পুলিশ। তারা হলোÑ এহতেশামুল হক ভোলা, সাইদুল ইসলাম ওরফে সাকু এবং মো: শাহজাহান। গতকাল (রোববার) চট্টগ্রাম মহানগর হাকিম হারুন অর রশিদ তাদের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।
নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (প্রসিকিউশন) নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী বলেন, তিনজনকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ডের আবেদন জানিয়েছিলেন তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।
মিতু হত্যাকাÐে ব্যবহৃত অস্ত্র এহতেশামুল হক ভোলা সরবরাহ করেছিল বলে পুলিশের কাছে তথ্য আছে। স্বেচ্ছাসেবক লীগ নেতা ভোলা খুনের আগের রাতে নগরীর বাকলিয়ায় মূল হোতা কামরুল ইসলাম ওরফে আবু মুছার বাসায় হত্যাকাÐের ছক তৈরির বৈঠকে উপস্থিত ছিলেন বলেও দুই আসামি ওয়াসিম ও দেলোয়ার আদালতে দেয়া স্বীকারোক্তিমূলক জবানবন্দীতে জানিয়েছে।
সাইদুল ইসলাম সাকু মুছার বড় ভাই। পুলিশের দাবি হত্যাকাÐের সময় খুনিদের ব্যবহৃত চোরাই মোটরসাইকেলটি সরবরাহ করেছিল সাকু। অন্যদিকে শাহজাহান কিলিং মিশনে অংশ নিয়েছিল বলে পুলিশের অভিযোগ। ২৮ জুন ভোলাকে গ্রেফতারের কথা জানায় পুলিশ। ওই দিন তার সহযোগী মনিরের বাকলিয়ার বাসা থেকে হত্যাকাÐে ব্যবহৃত দু’টি অস্ত্র উদ্ধারের কথাও স্বীকার করে পুলিশ।
অস্ত্র মামলায় ভোলা ও মনিরকে এর আগে দুই দিনের মিরান্ডে নেয়া হয়। এদিকে ২৪ জুন শাহজাহান ও সাকুকে গ্রেতারের কথা জানায় পুলিশ।
গত ৫ জুন সকালে নগরীর ও আর নিজাম রোডের বাসা থেকে বেরিয়ে ছেলেকে স্কুলবাসে তুলে দিতে যাওয়ার পথে বাসার অদূরে নির্মম হত্যাকাÐের শিকার হন সদ্য পুলিশ সুপার হিসেবে পদোন্নতি পাওয়া বাবুল আক্তারের স্ত্রী মিতু। গুলি করে ও কুপিয়ে হত্যা করা হয় তাকে। এ ঘটনায় বাবুল আক্তার নিজে বাদি হয়ে পাঁচলাইশ থানায় একটি মামলা দায়ের করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আসামি ভোলা সাকু শাহজাহান তিন দিনের রিমান্ডে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ