Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৪ কার্তিক ১৪২৭, ০২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

মা হারালেন আইনমন্ত্রী

প্রেসিডেন্ট-প্রধানমন্ত্রীর গভীর শোক প্রকাশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০২০, ১১:৫২ পিএম

আইন, বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী আনিসুল হকের মা মুক্তিযোদ্ধা জাহানারা হক আর নেই। গতকাল শনিবার ভোর পৌনে চারটার দিকে ঢাকার একটি হাসপাতালে তিনি ইন্তেকাল করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।
আইনমন্ত্রীর মায়ের মৃত্যুতে প্রেসিডেন্ট আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক, তথ্য মন্ত্রী ড. হাছান মাহমুদ, রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজনসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। এক শোক বার্তায় প্রেসিডেন্টও প্রধানমন্ত্রী মরহুমার আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।
আইন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা ড. মো. রেজাউল করিম জানান, গতকাল বাদ জহর বনানীর ১১ নম্বর রোড সংলগ্ন পানি উন্নয়ন বোর্ডের জামে মসজিদে পারিবারিকভাবে ও সীমিত পরিসরে জানাজা অনুষ্ঠিত হয়। এরপর তাকে বনানী কবরস্থানে দাফন করা হয়েছে।
আইনমন্ত্রীর মা জাহানারা হক গত বছরের ২৭ অক্টোবর থেকে অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। তিনি দীর্ঘদিন ধরে হৃদরোগসহ বিভিন্ন রোগে ভুগছিলেন। জাহানারা হক বিবিসিখ্যাত প্রয়াত সাংবাদিক আতাউস সামাদের বোন। তিনি দেশের সংবিধান প্রণেতাদের অন্যতম প্রয়াত আইনজীবী সিরাজুল হকের স্ত্রী এবং বর্তমান আইনমন্ত্রী আনিসুল হকের মা। তিনি দীর্ঘদিন ধরে হৃদরোগসহ নানা রোগে ভুগছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইনমন্ত্রী


আরও
আরও পড়ুন